×

আন্তর্জাতিক

জাতিসংঘের বিশেষ দূতের দায়িত্ব ছাড়লেন জোলি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০২২, ০৩:৪২ পিএম

জাতিসংঘের বিশেষ দূতের দায়িত্ব ছাড়লেন জোলি

ছবি: সংগৃহীত

জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূতের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। দীর্ঘ ২০ বছরেরও বেশি সময় ধরে এ দায়িত্ব পালন করছিলেন অস্কারজয়ী হলিউডের এই অভিনেত্রী।

৪৭ বছর বয়সী হলিউড অভিনেত্রী জোলি বলেন, জাতিসংঘের অনেক কর্মসূচি রয়েছে যেগুলোতে কাজ করে যাবো। আমি শরণার্থী ও বাস্তুচ্যুত মানুষের পাশে দাঁড়াতে আগামীতেও সব রকম প্রচেষ্টা চালিয়ে যাবো। ২০ বছর জাতিসংঘের সঙ্গে কাজ করার পর মনে হচ্ছে এখন আমার ভিন্নভাবে কাজের সময় এসেছে। খবর বিবিসির।

নিজের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে জোলি বলেন, আমি এখন এমন সংস্থাগুলোর সঙ্গে কাজ করব যাদের নেতৃত্ব আরো বেশি সরাসরি প্রভাব ফেলে।

ইউএনএইচসিআর এক বিবৃতিতে জোলির দায়িত্ব ছাড়ার ব্যাপারটি নিশ্চিত করে বলেছে, অ্যাঞ্জেলোনা জোলি সবচেয়ে প্রভাবশালী শরণার্থী অধিকার আইনজীবীদের একজন। তিনি এখন আরো বিস্তৃত মানবিক ও মানবাধিকার ইস্যুতে নিযুক্ত হবেন। জোলি অক্লান্ত পরিশ্রম করেছেন। ৬০টিরও বেশি ফিল্ড মিশন চালিয়েছেন। এসবের মধ্যদিয়ে তিনি মানুষের দুঃখকষ্টের গল্প তুলে ধরেছেন।

২০০১ সালে ইউএনএইচসিআরে কাজ শুরু করেন জোলি। ২০১২ সালে তিনি সংস্থাটির বিশেষ দূত হন। বাংলাদেশে চলমান রোহিঙ্গা ইস্যু পর্যবেক্ষেন করতে ২০১৯ সালের ৪ ফেব্রুয়ারি দুই দিনের সফরে কক্সবাজারেও এসেছিলেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App