×

আন্তর্জাতিক

চিকিৎসকসহ ২ ফিলিস্তিনিকে তহ্যা করলেন ইসরায়েলি সেনারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২২, ০৮:১৬ পিএম

চিকিৎসকসহ ২ ফিলিস্তিনিকে তহ্যা করলেন ইসরায়েলি সেনারা

শুক্রবার ফিলিস্তিনিনের পশ্চিমতীরের জেনিনে ইসরায়েলি সেনারা। ছবি: সংগৃহীত

ফিলিস্তিনের পশ্চিমতীরের উত্তরাঞ্চলের শহর জেনিনে ইসরায়েলি সামরিক বাহিনীর গুলিতে চিকিৎসকসহ দুই ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ বছরের শুরু থেকে এ পর্যন্ত পশ্চিমতীরে অন্তত ১৬০ জন ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী।

শুক্রবার সকাল ৮টায় হঠাৎ করে ইসরায়েলি সামরিক বাহিনীর কয়েক ডজন সাজোয়া যান জেনিন শহরে ঢুকে অভিযান শুরু করে। এর পরপরই দুজনকে গুলি করে হত্যার ঘটনা ঘটে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, অভিযানে ইসরায়েলি সেনারা অ্যাম্বুলেন্স লক্ষ্য করেও গুলি চালান। খবর আলজাজিরার।

জেনিনে সরকারি হাসপাতালের সামনে আজ শুক্রবার সকালে আব্দুল্লাহ আল-আহমাদকে গুলি করা হত্যা করা হয়। চল্লিশোর্ধ্ব আব্দুল্লাহ পেশায় একজন চিকিৎসক বলে জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। তাঁর মাথায় গুলি করা হয়েছে বলেও জানায় ফিলিস্তিনি মন্ত্রণালয়।

অপর ঘটনায় শুক্রবার সকালে ফিলিস্তিনি যুবক মতিন দাবায়া (২০) গুলিবিদ্ধ হয়ে নিহত হন। দাবায়ারও মাথায় গুলি করে ইসরায়েলি সামরিক বাহিনী। এক বিবৃতিতে গত বছরে প্রতিষ্ঠিত স্থানীয় সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী ‘জেনিন ব্রিগেডস’ জানায়, নিহত দাবায়া তাদের সংগঠনের স্থানীয় কমান্ডার।

এদিনের অভিযানে আরও অন্তত পাঁচ ফিলিস্তিনি গুরুতর আহত হয়েছেন বলে জানায় সেখানকার স্বাস্থ্য মন্ত্রণালয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App