×

আন্তর্জাতিক

পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী পদপ্রার্থী শাহবাজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২২, ০১:৩৯ পিএম

পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী পদপ্রার্থী শাহবাজ

বৃহস্পতিবার পাকিস্তানের বিরোধী জোটের এক সংবাদ সম্মেলনে নিজেকে দেশটির পরবর্তীয় প্রধানমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা করেন শাহবাজ শরীফ। ছবি: সংগৃহীত

পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছেন দেশটির বিরোধী জোটের নেতা ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের ভাই শাহবাজ শরীফ। বৃহস্পতিবার (৭ এপ্রিল) তিনি এ ঘোষণা দেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

পাকিস্তান মুসলিম লিগ (পিএমএল) নেতা শাহবাজ শরীফ বলেন, শনিবার অনাস্থা ভোটে ইমরান খানকে পরাজিত করা সম্ভব হলে বিরোধী জোটের পক্ষ থেকে আমিই পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী পদপ্রার্থী হবো। ইতোমধ্যে আমাকে এ পদের জন্য মনোনয়ন দেয়া হয়েছে।

বৃহস্পতিবার পাকিস্তানের জাতীয় পরিষদ পুনর্বহাল এবং শনিবার অনাস্থা ভোটের নির্দেশ দিয়ে সুপ্রিম কোর্টের স্বপ্রণোদিত রুল জারির পর বিরোধী জোট যৌথভাবে সংবাদ সম্মেলন করে। সেখানে শাহবাজ শরীফ তার পরবর্তী প্রধানমন্ত্রী পদপ্রার্থিতার কথা জানান।

বিরোধীরা মনে করছে, সুপ্রিম কোর্টের রায়ে তাদের বিজয় লাভ করেছে এবং বৃহস্পতিবার জাতীয় পরিষদে তারাই বিজয়ী হবেন। অর্থাৎ ইমরান খানকে প্রধানমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেয়া যাবে।

উল্লেখ্য, ক্ষমতাসীন জোটের কয়েকজন সদস্য সমর্থন সরিয়ে নেয়ায় ইমরান খানের সরকার জাতীয় পরিষদে সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App