×

আন্তর্জাতিক

ন্যাটোর মহড়া চলাকালে নরওয়েতে মার্কিন বিমান বিধ্বস্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২২, ১১:২৩ এএম

ন্যাটোর মহড়া চলাকালে নরওয়েতে মার্কিন বিমান বিধ্বস্ত

প্রতীকী ছবি

নরওেয়েতে ন্যাটোর একটি মহড়ায় অংশ নেয়া একটি মার্কিন সামরিক বিমান চারজন যাত্রী নিয়ে বিধ্বস্ত হয়েছে বলে জানিয়েছে নরওয়ের জরুরি সংস্থাগুলো।

শুক্রবার স্থানীয় জরুরি সংস্থা এইচআরএস এক বিবৃতিতে বলেছে, মার্কিন সামরিক বিমানটি স্থানীয় সময় সন্ধ্যা ছয়টা ২৬ মিনিটে উত্তর নরওয়ের বোদো এলাকার দক্ষিণাঞ্চলে খারাপ আবহাওয়ার কারণে নিখোঁজ হয়। খবর বিবিসির।

একটি উদ্ধারকারী হেলিকপ্টার এবং নরওয়েজিয়ান সেনাবাহিনীর একটি অরিওন বিমান নিখোঁজ বিমানটির সন্ধান করছিল। একপর্যায়ে একটি সংকেত পেয়ে তারা বিমান বিধ্বস্তের স্থান শনাক্ত করতে সক্ষম হয়।

জরুরি সংস্থার এক মুখপাত্র বলেন, আবহাওয়া এত খারাপ ছিল যে উদ্ধারকারী হেলিকপ্টার বা বিমানের কেউ সেখানে নামতে পারেননি। তবে ধ্বংসস্তুপে প্রাণের কোনো চিহ্নও তারা দেখতে পাননি।

নর্ডল্যান্ড পুলিশের চিফ অব স্টাফ বেন্ট এলার্টসেন বলেন, আমরা বিমানটির ধ্বংসাবশেষ চিহ্নিত করেছি, কিন্তু প্রাণের কোনো চিহ্ন দেখতে পাইনি। আমাদেরকে বলা হয়েছে আমেরিকান বিমানটিতে চারজন মানুষ ছিলেন।

এলার্টসেন বলেন, অন্ধকার হয়ে গেছে। আবহাওয়া পরিস্থিতি খারাপ। তাছাড়া পাহাড়ধসের একটা আশঙ্কাও রয়েছে। এ পরিস্থিতির মধ্যেই পুলিশ এবং উদ্ধারকারী অন্যান্য দলের সদস্যরা সড়কপথে দুর্ঘটনাস্থলে যাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App