×
Icon এইমাত্র
ড. মুহাম্মদ ইউনূসের গ্রামীণ কল্যাণের ৬৬৬ কোটি টাকা কর ফাঁকি মামলার শুনানি চলছে

আন্তর্জাতিক

মালালাকেও নিলামে তুলল ভারতের ‘দালালরা’!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২২, ০৯:৩১ এএম

মালালাকেও নিলামে তুলল ভারতের ‘দালালরা’!

মালালা ইউসুফজাই

শান্তিতে নোবেলজয়ী পাকিস্তানি তরুণী মালালা ইউসুফজাইকেও নিলামে তুললো অনৈতিক ব্যবসায় জড়িত ‘দালালরা’! সম্প্রতি অনলাইনে বিক্রি করা হবে- এমন বিজ্ঞপ্তি দিয়ে তাকে নিলামে তোলা হয়েছে ভারতীয়দের তৈরি ‘বুল্লি বাই’ নামের একটি অ্যাপে।

সোমবার (৩ জানুয়ারি) পাকিস্তানি সংবাদমাধ্যম জিও টিভি এ খবর জানিয়েছে।

মালালার মতো এমন ১১২ জন মুসলিম নারীকে বিক্রি করার জন্য সেখানে নিলাম ডাকা হয়েছে। সাধারণত এ ধরনের অ্যাপের মাধ্যমে দালালরা নারীদের দিয়ে অনৈতিক ব্যবসা চালায়। এ ঘটনায় দিল্লি পুলিশের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন সাংবাদিক ইসমত আরা।

জানা গেছে, শতাধিক নারীর মধ্যে রয়েছে ভারতের সুপরিচিত অভিনেত্রী শাবানা আজমী, দিল্লি হাইকোর্টের একজন বিচারকের স্ত্রী, ভারতশাসিত কাশ্মীরের সাংবাদিক কুরাতুলাইন রেহবারসহ বেশ কয়েকজন সাংবাদিক, অধিকারকর্মী ও রাজনীতিক।

নতুন বছরের প্রথম দিন সাংবাদিক কুরাতুলাইন রেহবার ‘বুল্লি বাই’ অ্যাপে ছবি দিয়ে তাকে বিক্রির জন্য নিলামে তোলার বিষয়টি জানতে পারেন। সেখানে তার অনুমতি ছাড়াই তার ছবি ব্যবহার করা হয়।

‘বুল্লি বাই’ অ্যাপে নিজের ছবি দেখে সামাজিক যোগাযোগ মাধ্যমে শনিবার (১ জানুয়ারি) রাতে প্রতিবাদ জানিয়েছেন ভারতের মুসলিম নারীরা। এর মধ্যে রয়েছেন ভারতের নয়াদিল্লিতে অবস্থানরত সাংবাদিক ইসমত আরা। তিনি দিল্লি পুলিশের কাছে অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে মুসলিম নারীদের হয়রানি ও অবমাননার অভিযোগে মামলা করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App