×

আন্তর্জাতিক

ওমিক্রন: বিশ্বব্যাপী চারদিনে সাড়ে ১১ হাজার ফ্লাইট বাতিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০২১, ০২:০১ পিএম

ওমিক্রন: বিশ্বব্যাপী চারদিনে সাড়ে ১১ হাজার ফ্লাইট বাতিল

ফাইল ছবি

ইউরোপ ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে কোভিড-১৯ এর নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ রেকর্ড ছাড়িয়ে যাওয়ায় বড়দিনের ছুটির ফ্লাইট বাতিলের ধারাবাহিকতা এখনও অব্যাহত রয়েছে। বছরের অন্যতম ভ্রমণের মৌসুম হিসেবে গণ্য হওয়া এ সময়টিতে গত শুক্রবার বড়দিনের ছুটি শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত পরিস্থিতির কোনো উন্নতিই হয়নি।

এনডিটিভির খবরে প্রকাশ, বিভিন্ন এয়ারলাইন্সগুলো জানিয়েছে করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রনের প্রভাবে তারা কর্মকর্তাদের সংকটে ভুগছে। বিমান ফ্লাইট সংক্রান্ত ওয়েবসাইট ফ্লাইটঅ্যাওয়ার ডটকম জানায়, সোমবার ৩০০০ ফ্লাইট বাতিল করা হয় এবং মঙ্গলবার দুপুর একটা পর্যন্ত ১১০০ এর বেশি ফ্লাইট বাতিল হয়েছে।

এমন পরিস্থিতিতে সৃষ্ট জনবল সংকট এড়াতে আরও বেশি কর্মীকে দ্রুত কাজে ফিরতে বলা হয়েছে।

যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র কোভিড লক্ষণের ফলে আইসোলেশন বা সঙ্গনিরোধের মেয়াদ ১০ দিন থেকে ৫ দিনে নামিয়ে এনেছে। এক্ষেত্রে সঙ্গনিরোধের বাকি সময়টুকুতে অন্যদের মাঝে থাকার সময় ৫ দিন মাস্ক পরার কথা বলা হয়েছে, যা আসলে যুক্তরাষ্ট্রের ব্যবসা সংক্রান্ত নীতিনির্ধারকদের পরামর্শেই প্রণীত হয়েছে অনুমান করা যায়।

চলতি সপ্তাহের শুরুতে যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. অ্যান্টনি ফাউসি বড়দিনের পর ওমিক্রন আরও খারাপভাবে ছড়িয়ে পড়তে পারে বলে সতর্কতা অবলম্বন করার কথা বলেছিলেন। তারই ফলশ্রুতিতে মূলত এ কারণেই বিশ্বব্যাপী বড়দিনের ফ্লাইট বাতিল হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App