×

আন্তর্জাতিক

বিপিন রাওয়াতকে বহনকারী কপ্টার বিধ্বস্তের ভিডিওকে ঘিরে প্রশ্ন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২১, ০৯:১১ এএম

বিপিন রাওয়াতকে বহনকারী কপ্টার বিধ্বস্তের ভিডিওকে ঘিরে প্রশ্ন

বিপিন রাওয়াতকে বহনকারী হেলিকপ্টার। ইনসেটে বিপিন রাওয়াত। ছবি : সংগৃহীত

পাহাড়ঘেরা জঙ্গলে হঠাৎ করেই বিধ্বস্ত হয় ভারতের প্রথম প্রতিরক্ষা প্রধান জেনারেল বিপিন রাওয়াতকে বহনকারী হেলিকপ্টার। একটি মোবাইলে সেই হেলিকপ্টারের ভিডিওই করা হয়েছে বলে দাবি করা হচ্ছে।

ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ভিডিও ভাইরাল হয়েছে। এবার শুরু হলো সেই ভিডিওর সত্যতা নিরূপনের তৎপরতা। ভারতের পুলিশ ফরেনসিক পরীক্ষার জন্য ওই মোবাইল ফোন সংগ্রহ করেছে। সূত্র বলছে, দেশটির তামিলনাড়ু রাজ্যের কোয়েম্বাটুর শহরের এক ওয়েডিং ফটোগ্রাফার জো এই ফোন ব্যবহার করে ভিডিওটি করেছেন। খানিক আগ্রহ নিয়েই তিনি ভিডিও করছিলেন। সে সময় তার মোবাইলেই সেই ভয়াবহ ঘটনার ফুটেজ ধরা পড়ে। খবর হিন্দুস্তান টাইমসের।

কিন্তু বন্ধুদের সঙ্গে জো কেন সেদিন জঙ্গলে গিয়েছিলেন? এ প্রশ্নের উত্তর খুঁজছে ভারতের পুলিশ। ধারণা করা হচ্ছে, পশুশিকার কিংবা ভ্রমণের জন্য তারা সেখানে যেতে পারেন। এদিকে ভিডিওতে কপ্টারটি ঘন কুয়াশার মধ্যে মিলিয়ে যেতে দেখা গেছে।

বিষয়টি নিয়ে ভারতীয় বিমানবাহিনী ইতোমধ্যে উচ্চ পর্যায়ের তদন্ত শুরু করেছে। গত ৮ ডিসেম্বর বিপিন রাওয়াতসহ ১৪ জনকে বহনকারী হেলিকপ্টার ভারতের নিলগ্রিস অঞ্চলে বিধ্বস্ত হয়। এতে ঘটনাস্থলে পাঁচ জন ক্রু নিহত হন। পরবর্তীতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সস্ত্রীক বিপিন রাওয়াতসহ আট জন প্রাণ হারান। এ ঘটনায় গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং গুরুতর আহত হয়েছেন। তিনি বেঙ্গালুরুর একটি সামরিক হাসপাতালে ভর্তি রয়েছেন।

https://youtu.be/LPDTXUlp7s0

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App