×

স্বাস্থ্য

জীবনে অনিয়ম করিনি, সহ্যও করব না: স্বাস্থ্যমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৪, ০৪:০১ পিএম

জীবনে অনিয়ম করিনি, সহ্যও করব না: স্বাস্থ্যমন্ত্রী

ছবি: সংগৃহীত

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, জীবনে কখনো কোনো অনিয়ম করিনি, আর কোথায় কোনো অনিয়ম হলে সেটা সহ্যও করব না। আমার কিছুই চাওয়ার নেই। একটাই লক্ষ্য সেটা হলো দেশের স্বাস্থ্যখাতকে ঢেলে সাজানো।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি স্বাস্থ্যখাতকে ঢেলে সাজাতে চিকিৎসক, নার্স, স্টাফসহ সবার সহযোগিতা চান। একইসঙ্গে দেশের বাইরে যাতে আর কোনো মানুষ চিকিৎসা নিতে না যায় সে ব্যাপারে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সেবা দিতে তাদের প্রতি আহ্বান জানান।

শিশু আয়ানের বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখানে শুধু চিকিৎসককে দোষ দিলে হবে না, হাসপাতাল কর্তৃপক্ষ বা অন্য কারো গাফিলতি আছে কি-না এবং ঘটনা আসলে কী ঘটেছিল সেটি তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। এখানে সরাসরি কাউকে দোষারোপ করা যাবে না।

তিনি আরো বলেন, আমি চিকিৎসাখাত নিয়ে অনেক যুদ্ধ করেছি, সেটার আস্থা প্রধানমন্ত্রী রেখেছেন, আমি তার প্রতিদান দিতে চাই। আমাদের ডাক্তাররা অনেক মেধাবী, রোগী যেন বিদেশে না যায় বরং বিদেশ থেকে রোগী আমাদের দেশে আসে এমন ব্যবস্থা তৈরি করতে চাই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App