×

স্বাস্থ্য

৮ দিনে ২০ হাজার ছাড়াল ডেঙ্গু রোগী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০২৩, ১২:৫৩ এএম

৮ দিনে ২০ হাজার ছাড়াল ডেঙ্গু রোগী

ছবি: সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ সময় ২ হাজার ৭৪২ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি মাসের ৮ দিনে এডিস মশাবাহিত এ রোগে মোট ৯৭ জনের মৃত্যু হলো। এ সময় হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ১৫৮ জনে।

রবিবার (৮ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজধানীর তুলনায় বাইরে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে সাড়ে তিন গুণ। রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৬১২ জন আর বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ১৩০ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৮ হাজার ৮০০ ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ২ হাজার ৮২৬ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৫ হাজার ৯৭৪ ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে এখন পর্যন্ত ২ লাখ ২৩ হাজার ৫৬৪ রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে রাজধানীতে ৮৮ হাজার ১৯৪ এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ১ লাখ ৩৫ হাজার ৩৭০ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ১৩ হাজার ৬৭৮ জন। এর মধ্যে রাজধানীতে ৮৪ হাজার ৬৮৩ এবং ঢাকার বাইরে ১ লাখ ২৮ হাজার ৯৯৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এ পর্যন্ত ১ হাজার ৮৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজধানীতে ৬৮৫ জন এবং ঢাকার বাইরে ৪০১ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App