×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

বিনোদন

‘তুফান’ সিনেমার ভরাডুবি, কপাল পুড়লো শাকিব খানের!

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৯ জুলাই ২০২৪, ০৯:০৭ এএম

এই ঈদে এদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় শাকিব খান অভিনীত বহুল প্রতিক্ষীত সিনেমা ‘তুফান’। মুক্তির পর থেকেই সিনেমাটি নিয়ে সমান তালে চলছে আলোচনা এবং সমালোচনা। তবে সমালোচনার পাল্লাই যেন দিন দিন ভারি হচ্ছে। 

সিনেমাটি নিয়ে প্রধান অভিযোগ ছিল, অনেকগুলো ভারতীয় সিনেমার মিশেলে তৈরি হয়েছে ‘তুফান’ সিনেমাটি। গেল ৫ জুলাই ভারতের পশ্চিমবঙ্গে মুক্তি পায় ‘তুফান’সিনেমাটি। অনেক হাঁকডাঁক দিলেও শাকিব খানের ভক্ত যে কলকাতায় এখনো তৈরি হয়নি, সেটা আবারও যেন প্রমাণ হলো তুফান সিনেমার মারফতে। কলকাতায় সুপার ফ্লপ করেছে ‘তুফান’। অর্ধশতাধিক হলে মুক্তি দিলেও শাকিবের এই সিনেমাটির বিষয়ে ভারতীয় দর্শকরা যেন নেতিবাচক মন্তব্য ঢেলে দিচ্ছেন।

এ বিষয়ে কলকাতা থেকে এক সাংবাদিক জানিয়েছেন, ‘শাকিবের তুফান কলকাতাতে একেবারেই চলছে না। আর চলবেই বা কেন! এই গল্পের সিনেমাতো তাদের দর্শক আগেই দেখে ফেলেছেন। কয়েকটি সিনেমার গল্প নিয়ে একটা জগাখিঁচুড়ি বানানো হয়েছে বলেও অভিযোগ করছেন সেখানকার দর্শকরা। তাছাড়া শাকিবের বাজার নেই কলকাতায়। সেখানকার দর্শকরা শাকিবের সিনেমা দেখতেই চায় না। এর আগেও শাকিবের অন্য সিনেমাগুলো কলকাতায় মুক্তি দিলেও সেগুলো সেভাবে চলেনি কলকাতায়। এবারও বিভিন্ন সিনেমা হলে গিয়ে সেখানকার সাংবাদিকরা খোঁজ নিয়ে দেখেছেন- সাকিবের সিনেমায় একেবারেই দর্শক নেই।’

কলকাতার সাংবাদিক আরও জানান, বাংলাদেশে তুফান সিনেমার সঙ্গে সংশ্লিষ্টরা অনেক ফাঁকা আওয়াজ তুললেও কলকাতায় তা সম্পূর্ণ ব্যর্থ। সেখানকার দর্শকরা এখন প্রভাসের ‘কল্কি’ নিয়েই ব্যস্ত। পরের সপ্তাহে হিন্দি সিনেমা এলে একেবারে বিলীন হয়ে যাবে তুফান।

অন্যদিকে ‘তুফান সিনেমার পোস্টারে ছেয়ে গেছে কলকাতা শহর’ সোশ্যাল মিডিয়ায় এই ভুয়া প্রচারণাটি চালাচ্ছে ঢাকার কর্তৃপক্ষ- এমন অভিযোগও করেছেন কলকাতার সাংবাদিক। তিনি বলেছেন, ‘তুফানের পোস্টার কোথাও নেই। এক দুই জায়গায় কয়েকটি পোস্টার রয়েছে। এটা দিয়েতো গোটা কলকাতা বোঝায় না।  

এদিকে কলকাতায় ব্যর্থ হয়ে বিষণ্ন মনে গেল শনিবার বাংলাদেশে ফিরেছেন শাকিব খান। সিনেমাটির প্রচারণায় কলকাতায় গিয়ে সেখানকার দর্শকদের অবহেলা নিরাশ করেছে শাকিব খানকে। সমগ্র ভারত তো দূর- পশ্চিমবঙ্গও কাঁপাতে পারলো না শাকিব খানের তুফান। সেখানকার সিনেমা সংশ্লিষ্টরা বলছেন, মৌলিক গল্পের সিনেমা হলেও দর্শক তা দেখেন, কিন্তু তুফান’এর গল্প নিয়ে রয়েছে কয়েকটি নকলের অভিযোগ। সেক্ষেত্রে ব্যর্থ হওয়াটাই স্বাভাবিক।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App