×

বিনোদন

চিত্রনায়িকা ববির নামে চুরি ও হত্যা চেষ্টার মামলা

কুদরত উল্লাহ

কুদরত উল্লাহ

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ০৮:১২ পিএম

চিত্রনায়িকা ববির নামে চুরি ও হত্যা চেষ্টার মামলা

ইয়ামিন হক ববি

ঢাকাই সিনেমার চিত্রনায়িকা ইয়ামিন হক ববি। ঈদুল আজহা উপলক্ষে মুক্তি পেয়েছে তার অভিনীত সিনেমা ময়ূরাক্ষী। সিনেমাটি সত্য ঘটনার নির্মাণ হওয়ায় এরই মধ্যে বেশ আলোচনায় চলে এসেছে।

এই আলোচনার মধ্যেই খবর এলো তার নামে মামলা করা হয়েছে। রবিবার (৩০ জুন) দুপুরে গুলশান থানায় মামলাটি দায়ের করেন মুহাম্মদ সাকিব উদ্দোজা।

মামলা নম্বর ১৩/১৬৪। এই মামলায় ববিকে দ্বিতীয় আসামি করা হলেও প্রথম আসামি আবুল বাশার যার পুরো নাম মির্জা আবুল বাসার। একাধিক ঘনিষ্ঠ সূত্র থেকে জানা যায়, বিষয়টি মিমাংশার জন্য আলোচনাও চলছে।

মামলা বিবরণিতে বলা হয়, হত্যার উদ্দেশে মারপিট করে সাধারণ জখম, চুরি, ক্ষতিসাধন ও ভয়- ভীতি প্রদর্শনের অপরাধ। ৩২৩, ৩২৫, ৩০৭, ৩৭৯, ৪২৭, ৫০৬ ধারায় করা মামলাটির তদন্ত করছেন গুলশান থানার সাব ইন্সপেক্টর আনোয়ার হোসেন।

তিনি জানান, মামলার তদন্ত কাজ চলছে। তদন্ত শেষ হলে বিস্তারিত জানানো যাবে।

এ বিষয়ে গুলশান থানার ওসি মাজহারুল ইসলাম জানান, ‘দুই পক্ষই দুটি মামলা করেছে। তারা এখন জামিনে আছেন। রাতে আমি তাদেরকে ডেকেছি। দেখি দুই পক্ষকে নিয়ে বসে কোনো সমাধানে আসা যায় কী না।’

ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য অভিনেত্রী ববির সঙ্গে যোগাযোগ করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি। অভিনেত্রীর হোটসঅ্যাপে ম্যাসেজ পাঠালে তিনি তা দেখেও কোনো উত্তর না দিয়ে চুপ আছেন। মির্জা আবুল বাসারকেও ফোনে পাওয়া যায়নি।

তবে সূত্র জানায়, ববি ও মির্জা আবুল বাসার যৌথভাবে গুলশানের ওয়াই এন সেন্টারে একটি রেষ্টুরেন্ট ক্রয় করেন। ঐ রেষ্টুরেন্টটি নায়িকা তার নামে নামকরণ করেন ‘ববস্টার’। এই রেষ্টুরেন্টের আগের মালিককে ৫৫ লাখ টাকা দেওয়ার কথা ছিল ববি ও বাশারের।

প্রথমে ১৫ লাখ পরে ১০ লাখ টাকার চেক দিলেও দুটি চেকই বাউন্স করে। বারবার প্রথম পক্ষের মালিক টাকার জন্য তাগাদা দিলে দ্বন্ধের সৃষ্টি হয়। প্রথম পক্ষ টাকা চাইলে ববি ও তার পার্টনার আবুল বাসার তাদেরকে হুমকি ধামকি দিয়ে আসছিল।

এ বিষয়ে রেষ্টুরেন্টের প্রথম মালিক আমান উল্লাহ আমান জানান, ববি আর বাশার জোর করে পেশিশক্তি খাটিয়ে রেষ্টুরেন্ট দখল নেওয়ার চেষ্টা করে। চুক্তি অনুসারে যে টাকা আমাকে দেওয়ার কথা ছিল সে টাকাও এখন পর্যন্ত পাইনি। তাই আমি আইনের আশ্রয় নিয়েছি। আজ রাতে গুলশান থানায় এ বিষয়ে একটি বৈঠক হওয়ার কথা রয়েছে। এরপর মামলার বাকি অগ্রগতি নিয়ে কথা বলতে পারব।

খোঁজ নিয়ে পাওয়া যায় আবুল বাশার বিটিএল গ্রুপ নামে নামসর্বস্ব একটি গ্রুপের মালিক। এই গ্রুপ থেকে ববিকে নায়িকা করে ‘মাস্টার মাইন্ড’ নামে একটি সিনেমাও করার কথা ছিল এই বাশারের।

এদিকে সকাল থেকেই, ‘চিত্রনায়িকা ইয়ামিন হক ববির হাতে পিটুনি খেলেন চলচ্চিত্র পরিচালক রাশিদ পলাশ’ শিরোনামের খবরে উত্তাল নেটিদুনিয়া।

সম্প্রতি ‘ময়ূরাক্ষী’ সিনেমা ঘিরে এই অন্তর্দ্বন্দ্বের খবর পাওয়া যায়। সিনেমাটির পরিচালকের বিরুদ্ধে নায়িকা ববির পাহাড় সমান অভিযোগ, শুটিং সেটে পরিচালকের কথার সঙ্গে কাজের কোনো মিল পাননি। ঈদুল আজহায় মুক্তিপ্রাপ্ত ‘ময়ূরাক্ষী’ সিনেমার পরিচালক রাশিদ পলাশের সঙ্গে চিত্রনায়িকা ইয়ামিন হক ববির তুমুল দ্বন্দ্ব বাঁধে; যা শেষ পর্যন্ত গড়িয়েছে হাতাহাতিতে।

এ প্রসঙ্গে নির্মাতা রাশিদ পলাশ বলেন, ববির সঙ্গে আমার ফ্রেন্ডলি সম্পর্ক। গায়ে হাত তোলার বিষয়টি নতুন কিছু নয়। প্রায়ই আমাদের এমন ঘটনা ঘটে। সেদিন আমরা ক্লোজডোরে ববিসহ সিনেমার কয়েকজন কথা বলছিলাম। সেদিনও আমাকে ধাক্কা দিয়েছিল সেটার কোনো ভিডিও কেউ করে দেখায় সেটা অন্যদের চোখে ভালো দেখাবে না। আমাদের সম্পর্কের জায়গা থেকে এটা করতে পারে। বিষয়টি যেভাবে বলা হচ্ছে, আসলে তেমন না।

তবে মারামারি বিষয়ে চিত্রনায়িকা ববি বিস্তর কথা না বললেও ঘটনার সত্যতা শিকার করেছেন। কিন্তু মামলার বিষয়ে এখনও কিছু বলেন নি।

প্রসঙ্গত, ২০২২ সালের ১ ফেব্রুয়ারি এফডিসি দিয়ে ‘ময়ূরাক্ষী’ সিনেমার শুটিং শুরু হয়। থেমে থেমে কয়েক দফায় শুটিং করে সিনেমাটির কাজ শেষ হয়। প্রেম ও প্রতারণার গল্পে নির্মিত সিনেমাটি ঈদুল আজহার দিন নামেমাত্র প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App