×

বিনোদন

আরেফিন শুভর প্রশংসায় নাসিরুদ্দিন শাহ

Icon

কুদরত উল্লাহ

প্রকাশ: ২০ মে ২০২৪, ০৪:৩৯ পিএম

আরেফিন শুভর প্রশংসায় নাসিরুদ্দিন শাহ

ছবি: সংগৃহীত

‘কান চলচ্চিত্র উৎসব’ এর ৭৭তম আসরে প্রথমবারের মতো হাজির হয়েছেন হয়েছেন বলিউডের কিংবদন্তী অভিনেতা নাসিরুদ্দিন শাহ। চার যুগ আগে তার অভিনীত ‘মন্থন’ সিনেমাটি উৎসবে চতুর্থ প্রদর্শিত হয়েছে ‘কান ক্লাসিকে’।

ধ্রুপদী এই সিনেমার নির্মাতা শ্যাম বেনেগাল। কানে হাজির হয়ে শ্যাম বেনেগাল নির্মিত ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমা নিয়ে প্রশংসা করেছেন নাসিরুদ্দিন শাহ।

বিশেষ করে সিনেমায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে আরিফিন শুভ’র অভিনয়কে প্রশংসায় ভাসিয়েছেন এই বলিউড কিংবদন্তি। আরিফিন শুভর অভিনয় মুগ্ধ করেছে তাকে।

তিনি বলেছেন, ‘বঙ্গবন্ধুর বায়োপিক সিনেমাটি আমি দেখেছি। খুবই ভালো সিনেমা। তবে দুর্ভাগ্যজনকভাবে বলতে হয়, শ্যাম বেনেগালের সিনেমাটি ব্যাপকভাবে প্রদর্শিত হয়নি। কিন্তু আমি মনে করি, মূল চরিত্রে যিনি (শুভ) অভিনয় করেছেন তিনি দারুণ করেছেন। আমি সিনেমাটি উপভোগ করেছি। সিনেমাটি দারুণ ইনফরমেটিভ, ইন্টারেস্টিং এবং নাটকীয়।’

প্রসঙ্গত, বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমা ২০২৩ সালের ১৩ অক্টোবর দেশজুড়ে মুক্তি পেয়েছে।

সিনেমাটি মুক্তির পর থেকেই দর্শক ও সমালোচক মহলে প্রশংসা পেয়েছে। ভারতেও প্রশংসা কুড়ায় আরিফিন শুভ’র ‘মুজিব : একটি জাতির রূপকার।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App