×

বিনোদন

যে কারণে ‘হীরামান্ডি’তে রিচাকে মদ্যপান করতে হয়েছে!

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৪ মে ২০২৪, ০৩:৪০ পিএম

যে কারণে ‘হীরামান্ডি’তে রিচাকে মদ্যপান করতে হয়েছে!

ছবি: সংগৃহীত

সম্প্রতি মুক্তি পেয়েছে সঞ্জয় লীলা ভান্সালীর প্রথম ওয়েব সিরিজ ‘হীরামান্ডি’। এই সিরিজে বারবণিতা লাজ্জোর চরিত্রে দেখা গিয়েছে রিচা চাড্ডাকে। তিনি ছাড়াও আরো পাঁচ অভিনেত্রী রয়েছেন এই সিরিজে। দক্ষ অভিনেত্রী হিসাবে নামডাক রয়েছে রিচার। তবে কখনই নাচ-গানের ছবিতে দেখা যায়নি তাকে। যদিও এই ছবিতে রীতিমতো নাচ করতে হয়েছে রিচাকে। ‘সকাল বানা’ থেকে ‘মাসুম দিল হ্যায় মেরা’ দুটো গানেই ভারী পোশাকে নেচেছেন তিনি। তবে তার জন্য কম ঝক্কি পোহাতে হয়নি রিচাকে। ৩০ থেকে ৪০ বার টেক দিয়েছেন। এমনকি প্রয়োজনে মদ্যপানও করেছেন।

'হীরাোন্ডি' সিরিজে নিজের চরিত্রের কথা বলতে গিয়ে রিচা আগেই জানিয়েছিলেন, এই চরিত্রটি বিয়োগান্তক! বড় পর্দায় নিজের কাজ দেখে চোখে জলও এসেছে তার। যদিও চরিত্রটির পর্দায় উপস্থিতি অনেকটা সময় জুড়ে নয়। কিন্তু তাতে খাটুনি কম হয়েছে, এমনটা নয়।

আরো পড়ুন: বিয়ে নিয়ে আক্ষেপ সোনাক্ষীর

এমনিতেই সঞ্জয় লীলা ভান্সালী তার কাজ নিয়ে বড্ড খুঁতখুঁতে। যতক্ষণ না তার মনঃপুত শট পাচ্ছেন, হাল ছাড়েন না পরিচালক। ‘মাসুম দিল হ্যায় মেরা’ গানটিতে রিচাকে দেখা যায় প্রেমিকের বিয়েতে মদ্যপ অবস্থায় নাচছেন তিনি। সেই নাচতে গিয়ে বারবার কিছু না কিছু গন্ডগোল হচ্ছিলো, যার ফলে খুশি হতে পারছিলেন না পরিচালক। প্রায় ৩০ থেকে ৪০টি ‘টেক’ দিয়েছেন, তবু সঞ্জয়ের না-পছন্দ ছিলো! শেষমেশ রিচা ভাবলেন তবে অল্প মদ্যপান করেই শট দেবেন। তবে সেটা নাকি আরো গোলমেলে।

অভিনেত্রীর কথায়, ‘‘অনেকক্ষণ ধরে মদ্যপ হওয়ার অভিনয় করছিলাম ওই দৃশ্যে। ৪০টা শট নেয়া হয়েছিলো। কিন্তু তারপরও কিছু একটা খামতি থেকেই যাচ্ছিলো। শেষে আমি ভাবলাম অল্প জিন খেয়ে দেখি। কিন্তু তাতে যেন আরো খারাপ হলো। এত ভারী পোশাক, তার মধ্যে শরীরের তালও কাটছিলো। এর থেকে মদ না খেয়ে মদ্যপের অভিনয় করা ভাল।’’

রিচা জানান, এই সিরিজের প্রতিটি দৃশ্যের জন্য নিজের ১০০ শতাংশ দিয়েছেন তিনি। পর্দায় নিজেকে জীবন্ত দেখাতে কোনো উপায় বাদ দেননি অভিনেত্রী। রিচার অভিনয় দেখে প্রশংসা করেছেন খোদ রেখাও।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App