×

বিনোদন

ইউরোভিশনে সেরা হলেন সুইজারল্যান্ডের নিমো

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৩ মে ২০২৪, ০৩:৫২ পিএম

ইউরোভিশনে সেরা হলেন সুইজারল্যান্ডের নিমো

মিমো, ছবি: সংগৃহীত

ইউরোপের সংগীত প্রতিযোগিতা ইউরোভিশনে বিজয়ী হয়েছেন সুইজারল্যান্ডের প্রতিযোগী নিমো। ৬৮তম আসরে সেরার পুরস্কার পেলেন ২৪ বছর বয়সী এই সংগীতশিল্পী। গত শনিবার সুইডেনের মালমো অ্যারেনায় আয়োজিত গ্র্যান্ড ফিনালেতে তাঁর হাতে ট্রফি তুলে দেয়া হয়। খবর রয়টার্সের।

গ্র্যান্ড ফিনালেতে ‘দ্য কোড’ গান পরিবেশন করে প্রশংসা কুড়িয়েছেন নিমো। তিনি একজন নন–বাইনারি ব্যক্তি; তিনি নিজেকে পুরুষ কিংবা নারী কোনোটাই মনে করেন না। নন–বাইনারি ব্যক্তি ‘জেন্ডার নিউট্রাল’ হিসেবেও পরিচিত। নন–বাইনারি হিসেবে নিজের জীবনকেই ‘দ্য কোড’ গানে তুলে ধরেছেন তিনি।

মিমো, ছবি: সংগৃহীত

পুরস্কার জয়ের পর নিমো বলেন- ‘আমি আশা করি এই প্রতিযোগিতা পৃথিবীর প্রতিটি মানুষের শান্তি ও মর্যাদার জন্য কাজ করবে।’ ‘দ্য কোড’ গান নিয়ে নিমো বলেন, ‘এই গান আমার জীবন পরিবর্তন করেছে। এই গানে আমি আমার কথা বলেছি, যা অনেক মানুষকে ছুঁয়ে গেছে। অনেককে অনুপ্রাণিত করেছে।’

এতে দ্বিতীয় হয়েছেন ক্রোয়েশিয়ার প্রতিযোগী বেবি লাজানিয়া, তৃতীয় হয়েছেন ইউক্রেনের প্রতিযোগী আলোনা আলোনা ও জেরি হাইল। ইউরোভিশনের এবারের আসরে ইসরায়েলের প্রতিযোগীর অংশগ্রহণ নিয়ে বিক্ষোভ হয়েছে। গাজায় ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদে হাজারো ফিলিস্তিনপন্থী বিক্ষোভ করেছেন। গাজায় যুদ্ধ বন্ধের দাবি তুলেছেন বিক্ষোভকারীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App