×

বিনোদন

বান্ধবীর ছেলেকে বিয়ে করেন এই অভিনেত্রী

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৪, ০৪:৫২ পিএম

বান্ধবীর ছেলেকে বিয়ে করেন এই অভিনেত্রী

ছবি: সংগৃহীত

সিনেমার চিত্রনাট্য হার মানবে চলচ্চিত্র পরিচালক বিরসা দাশগুপ্ত ও অভিনেত্রী বিদিপ্তার প্রেম কাহিনির সামনে। বয়সে বড়, এক সন্তানের মা বিদিপ্তার প্রেমে পড়েছিলেন বিরসা। তখনো ডিভোর্স চূড়ান্ত হয়নি অভিনেত্রীর। কোথায়-কীভাবে শুরু হয়েছিল তাদের প্রেমের গল্প? সম্প্রতি খোলসা করেছেন এই অভিনেত্রী।  

অনেকেই জানেন বিদিপ্তা তার শাশুড়িমাকে কেয়া পিসি বলে ডাকেন, আর শ্বশুরমশাইকে ‘রাজাদা’। বিয়ের ১৪ বছর পরেও সেই ধারা অটুট রয়েছে। আসলে বিপ্লব কেতন চক্রবর্তীর তিন মেয়েই ছোট থেকে টেলিভিশনের জগতে কাজ করছেন, সেই সূত্রেই পরিচালক রাজা দাশগুপ্তর বাড়িতে যাতায়াত ছিল বিদিপ্তার। 

দূরদর্শনের সূত্রে চৈতালিকে বোন বলতেন বিদিপ্তার বাবা, তাই চৈতালি পিসি। যদিও বিদিপ্তা ও চৈতালি খুব ভালো বন্ধু। এক সাক্ষাৎকারে বিদিপ্তা বলেন, ‘রাজাদার কাজ করার সূত্রে এই বাড়িতে আমার যাতায়াত। তখন তো বিরসা-রিভুকে ছোট বয়সে দেখেছি। হয়ত কখনো গালও টিপে দিয়েছি আদর করে, ঠিক মনে নেই (হাসি)।’ 

অভিনেত্রী জানান, স্বামীর চেয়ে বয়সে সাড়ে ছয় বছরের বড় তিনি। কিন্তু বয়সের এই ফারাক কোনোদিন বাধা হয়নি তাদের সম্পর্কে। 

বান্ধবী তথা শাশুড়ি মা বললেন, ‘আমার দুই বউমার ছেলের চেয়ে বয়সে বড়। ভাইও দাদার পথে হেটেছে। বিদিপ্তা এর ফাকেই বলে ওঠেন, প্রথম বিয়ের আগে কেয়া পিসির সামনে বুদ্ধি চাইতে গিয়েছিলেন তিনি। 

অভিনেত্রী বলেন, একজনের সঙ্গে সম্পর্কে ছিলাম, কিন্তু সম্পর্কটা ঠিক দিকে চলছিল। সেইসময় আমাকে অন্য একজন প্রোপোজ করে। আমি নন্দন চত্বরের লেডিজ ক্যান্টিনের সামনে চা খেতে খেতে জিজ্ঞেস করছিলাম, কী করি বলো তো? উনি আমাকে বলেছিল তুই লালুকে বিয়ে কর। যাই হোক সেই বিয়েটা আমার টেকেনি। মেয়েকে নিয়ে চলে আসতে বাধ্য হই'। 

খাতায়-কলমে তখনও ডিভোর্স হয়নি প্রথম স্বামীর সঙ্গে। এক বাড়িতেই থাকেন। মেয়েকে নিয়ে শান্তিনিকেতনে পৌষমেলায় গিয়েছিলেন বিদিপ্তা। কেয়া পিসির সঙ্গেই ছিল তার এই ট্রিপ। দুই ছেলে মুম্বাই থেকে এসে সারপ্রাইজ দেয় বাবা-মা'কে। বিরসার আসবার কথা শুরুতে কেউই জানতেন না। 

বিদিপ্তা বলেন, 'সেই মেলার মাঠে ওদের ফ্যামিলি রিইউনিয়নের মাঝে আমি ঢুকে পড়লাম। সেই সময় বিরসারও সবে একটা প্রেম ভেঙেছে। আমারই এক বান্ধবীর সঙ্গে ওর প্রেম ছিল। ওরও মন খারাপ, আমিও বিবাহিত জীবন নিয়ে… কেয়া পিসি তো বলে সেই যে তোরা হাত ধরে গল্প করতে করতে কোথায় পৌষমেলার মাঠে হারিয়ে গেলি….'। 

বিয়ের ১৪ বছর পরেও বিরসাতেই হারিয়ে আছেন বিদিপ্তা। সেইদিন ২৫ বছরের ছেলেটার মধ্যে যে স্থিরতা আর জীবনবোধ দেখেছিলেন তাতেই আকৃষ্ট হন অভিনেত্রী। বললেন, 'আমার খুব টালমাটাল একটা সময় যাচ্ছিল, সেই যে ও আমার হাতটা ধরেছিল, আজও ধরে রেখেছে'।  

২০১০ সালের জানুয়ারিতে সাত পাকে বাঁধা পড়েছিলেন বিরসা-বিদিপ্তা। ওই বছর অক্টোবরেই ফুটফুটে কন্যা সন্তান ইদার জন্ম দেন অভিনেত্রী।  

আরো পড়ুন: 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App