×

বিনোদন

নিউইয়র্কে ইভান মনোয়ার’র প্যাসেঞ্জার

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২৪, ০৪:৩৯ পিএম

নিউইয়র্কে ইভান মনোয়ার’র প্যাসেঞ্জার

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হচ্ছে শর্ট ফিল্ম ‘প্যাসেঞ্জার’র। সিনেমাটি নির্মাণ করেছেন ইন্ডিপেন্ডেন্ট ফিল্মমেকার ইভান মনোয়ার।

কিংবদন্তি অভিনেত্রী সুচিত্রা সেন স্মরণে নিউইয়র্কের জ্যামাইকা পারফর্মিং আর্টস সেন্টারে ২০-২১ এপ্রিল আয়োজন করা হয়েছে এই চলচ্চিত্র উৎসব। প্যাসেঞ্জার প্রদর্শিত হবে ২১ এপ্রিল রবিবার স্থানীয় সময় সকাল ১১ টা ১০ মিনিটে। এই উৎসবে ঢাকা ও কলকাতায় শতাধিক চলচ্চিত্র জমা পড়েছিল। এর মধ্যে থেকে নির্বাচিত সিনেমাগুলো প্রদর্শিত হবে।

ঢাকা শহরে শাহাদাত-বিলকিস'র প্রেম-বিশ্বাসঘাতকা; এই শর্ট ফিল্ম'র মূল উপজীব্য। শর্ট ফিল্ম'টি প্রযোজনা করেছে প্যান্টাগণ ফিল্মস। শর্ট ফিল্ম'টিতে শাহাদাত চরিত্রে অভিনয় করেছে মীর রাব্বি ও বিলকিস চরিত্রে অভিনয় করেছে সাদিয়া মাহি।

প্রসঙ্গত, প্যাসেঞ্জার ইতোমধ্যে ইউরোপিয়ান ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল এ জিতে নিয়েছে বেস্ট স্টোরি অ্যাওয়ার্ড এবং ঢাকা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্ট এ প্রদর্শিত হবার পর দর্শক পপুলার চয়েজ এ ছিলো। আগামী ২ জুন থেকে লন্ডনে শুরু হওয়া ২৫তম রেইনবো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্ট এ প্রদর্শিত হতে যাচ্ছে ‘প্যাসেঞ্জার’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App