×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

বিনোদন

টাইমস স্কয়ার বিলবোর্ডে মমতাজ-জায়েদ

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২৪, ০৩:৩৫ পিএম

টাইমস স্কয়ার বিলবোর্ডে মমতাজ-জায়েদ

ছবি: সংগৃহীত

বাংলা নতুন বছরের শুরুতেই গানের প্রচারণায় চমক নিয়ে এলো টিএম রেকর্ডস। ঈদে প্রকাশিত ফোক সম্রাজ্ঞী মমতাজের ‘তেজপাতা’ ও পারভেজের গানে জায়েদ খানের পারফর্মেন্সে ‘বিড়ি’ গানটি ইতোমধ্যেই দেশে ও দেশের বাইরে ব্যাপক সাড়া ফেলেছে।

১৬ বছর পর নির্মাণে ফিরে এবার নতুন ম্যাজিক দেখালেন তাপস। নিউইয়র্কের টাইমস স্কয়ারে সহস্রকণ্ঠে বর্ষবরণ অনুষ্ঠানের মাঝেই হাজারো বাঙালির উপস্থিতিতে গান দুটির প্রোমো প্রচারিত হয় টাইমস স্কয়ারের বিলবোর্ডে।

এসময় উপস্থিত দর্শক শ্রোতাদের মুহূর্মুহু করতালি ও হর্ষধ্বনিতে অভিনন্দন জানানো হয়। নিজের গানের সম্মানজনক এমন আন্তর্জাতিক প্রচারণার মুহূর্তে  মঞ্চে ছিলেন ফোক সম্রাজ্ঞী মমতাজ।

পরবর্তীতে তিনি মঞ্চেও গানটি পরিবেশন করেন। গানের তালে আনন্দে মুখর প্রবাসী বাঙালিরা বর্ষবরণের উৎসবে মেতে ওঠেন।

টাইমস স্কয়ার বিলবোর্ডে বাংলা গানের এমন সম্মানজনক প্রচারণার সঙ্গী হয়ে গানবাংলা ও টিএম রেকর্ডসের ফেসবুক পেজে প্রচারিত হয় মমতাজ, পারভেজ ও জায়েদ খানের উচ্ছ্বসিত প্রতিক্রিয়া।

বাংলা গানকে বিশ্বদরবারে পৌঁছে দেয়ার অঙ্গিকার নিয়ে যাত্রা শুরু করে টিএম রেকর্ডস। বছরের শুরুতেই আন্তর্জাতিক মানের প্রচারণার মধ্য দিয়ে সে অঙ্গিকার প্রতিধ্বনিত হল নিউইয়র্কের প্রধান কেন্দ্রস্থলে।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে মমতাজ বলেন, ‘এটি আমার জন্য অত্যন্ত গর্বের ও আনন্দের। ভাষায় প্রকাশ করতে পারবো না হাজারো দেশি বিদেশি মানুষের সামনে বাংলা গানের এমন অভূতপূর্ব প্রচারণা। ধন্যবাদ জানাই টিএম এর কর্নধার তাপস ও মুন্নী ভাবীকে।’

টিএম জানায়, টাইমস স্কয়ার বিলবোর্ডে শুধু ছবি ওঠা নয়, ছবি ও ভিডিওর মান ও ডিজাইন আন্তর্জাতিক মানসম্পন্ন করেই দেশি কন্টেন্টের আন্তর্জাতিক  প্রচারণায় মাইলফলক স্থাপন করেছে প্রতিষ্ঠানটি।

টিএম রেকর্ডসের কর্ণধার কৌশিক হোসেন তাপস গান দু'টির কথা সুর, সংগীত পরিচালনার পাশাপাশি মিউজিক ভিডিও দুটি নির্মাণ করেন।

কিংবদন্তি শিল্পী আযম খান , আইয়ুব বাচ্চু,  জেমস, হাসানসহ অসংখ্য জনপ্রিয় শিল্পীর সেরা মিউজিক ভিডিওগুলোর নির্মাতা তাপস ১৬ বছর পর নির্মাণে ফিরলেন। ধারনা করা যাচ্ছে খুব শীঘ্রই তিনি চলচিত্র পরিচালনার কাজ শুরু করবেন এই প্রচারনা সেই ইংগিত বহন করে!

ইতোমধ্যেই পারভেজ সাজ্জাদের কণ্ঠে জায়েদ খানের ‘বিড়ি’ গানটি সোস্যাল হ্যান্ডেলে ভাইরাল হয়ে গেছে। মমতাজের ‘তেজপাতা’ গানটি ফিরছে সকলের মুখেমুখে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App