×

বিনোদন

ঈদুল ফিতরে পলাশ মণি দাসের নির্মাণে ৪ নাটক

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২৪, ০৫:০৮ পিএম

ঈদুল ফিতরে পলাশ মণি দাসের নির্মাণে ৪ নাটক

পলাশ মণি দাস

ঈদের নাটকে দর্শকের যেমন বাড়তি চাহিদা থাকে ভালো কিছু নাটক দেখার তেমনি পরিচালকদেরও চেষ্টা থাকে ভিন্ন কিছু গল্প উপহার দেয়ার। দর্শক চাহিদার কথা মাথায় রেখেই পরিচালনার ক্ষেত্রে পলাশ মণি দাস সেই বিষয়গুলো তুলে ধরার চেষ্টা করেন।

আর তাই আসন্ন ঈদুল ফিতরের আয়োজনে রাজীব মণি দাসের রচনা ও পলাশ মণি দাসের পরিচালনা নির্মিত হয়েছে ৩টি নাটক। ৩টি নাটকই ভিন্ন ভিন্ন চরিত্রানুক্রমে চিত্রনাট্য সাজানো হয়। গতানুগতিক গল্পের বিপরীতে রাজীবের নাটকের গল্প একটু আলাদা হয়ে থাকে। গল্পে নতুন কিছু চমক রাখার পাশাপাশি সমাজের ঐতিহ্যের বিষয়গুলোও তুলে ধরা হয়।

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে নির্মিত নাটকগুলো হলো- ‘মনের মতো বউ চাই’, ‘খান বাড়ির জামাই’ ‘আইলসা’ ও হঠাৎ বিয়ে ।

পরিচালক পলাশ মণি দাস বলেন, আমি চেষ্টা করেছি গল্পে বৈচিত্র্য রাখতে। এই ঈদে আমার পরিচালনা ৩টি গল্পই মৌলিক গল্প। যেমন- মনের মতো বউ চাই- গল্পে দেখা যাবে- একটা ছেলে যত সুন্দরী পাত্রীই দেখুক, কোনো না কোনো খুঁত সে বের করবেই। সে তার মনের মতো বউ খুজতে গিয়ে তৈরি হয় নানান জটিলতা।

তিনি আরও বলেন, আর ‘খান বাড়ির জামাই’ গল্পে দেখা যাবে- ঘর জামাই হলেও আদতে সে আপন সন্তানের মতোই আপন হয়ে যায়। যা সমাজে বিরল। তৃতীয় গল্পটি ‘আইলসা’ এটি খুবই চমৎকার একটি গল্প। নাম শুনেই বুঝা যায় যে, একটা মানুষের আইলসামী গল্পের মূল ভিত্তি। প্রতিটি গল্পেই হাসি, কান্না, সমাজের নানান চরিত্রকে সুনিপুন ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশা করি দর্শকের ভালো লাগবে।

নাটকগুলো বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, আখম হাসান, তানভীর, তারিক স্বপন, আব্দুল্লাহ রানা, শফিখ খান দিলু, রকি খান, নাদিয়া আহমেদ, নিথর মাহবুব, সাজু আহমেদ,  মানুষী প্রকৃতি, পুনম হাসান জুঁই, রেজমিন সেতু, সাইকা আহমেদ, মৌ শিখা প্রমুখ।

প্রসঙ্গত, টিভি চ্যানেলে প্রচারের পাশাপাশি ঈদের দিন থেকে ‘স্বপ্নের কারিগর’, ‘টিওটি’ ইউটিউব চ্যানেলেও নাটকগুলো দেখা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App