×

বিনোদন

প্রকাশিত হচ্ছে ‘এক নির্ঝরের গান’র নতুন অ্যালবাম

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২৪, ০২:১৬ পিএম

প্রকাশিত হচ্ছে ‘এক নির্ঝরের গান’র নতুন অ্যালবাম

ছবি: সংগৃহীত

প্রকাশিত হচ্ছে ‘এক নির্ঝরের গান’র নতুন অ্যালবাম- ‘তাল বেতালের শহরে’। স্থপতি ও নির্মাতা এনামুল করিম নির্ঝরের কথা ও সুরে অ্যালবামের পাঁচটি গানের সংগীতায়োজন করেছেন অটমনাল মুন। শহরের বিভিন্ন অভিজ্ঞতায় জীবন কাটানো মুহূর্তের বলা না বলা কথা আর সুরে সাজানো এ অ্যালবাম।

প্রতিটি সৃজনশীল উদ্যোগ মানবিক হোক এই বিশ্বাস থেকে তরুণ প্রজন্মের শিল্পী ও সংশ্লিষ্টদের নিয়ে এবারের ঈদ এবং নববর্ষ উৎসব উপলক্ষে নতুন এই অ্যালবামটি প্রকাশ করছে গানশালা ও ইকেএনসি (এক নির্ঝর কোলাবরেশনস)।

ব্যক্তিগত মেধা ও প্রাতিষ্ঠানিক দায়বদ্ধতার পারস্পরিক ঐক্যচর্চা হিসেবে ইকেএনসি বিভিন্ন সৃজনশীল মাধ্যমের তরুণ পেশাজীবীদের নিয়ে নিরলস কাজ করে যাচ্ছে। প্রচলিত করপোরেট সোশ্যাল রেস্পন্সিবিলিটি প্রক্রিয়াকে অনুপ্রাণিত করতে এনামুল করিম নির্ঝর তার উদ্ভাবিত ইন্টেলেকচুয়াল সোশ্যাল রেস্পন্সিবিলিটি প্রক্রিয়ার মাধ্যমে স্বেচ্ছাশ্রম হিসেবে নিজের মেধা বিনিয়োগ করছেন।

এরই অংশ হিসেবে ইকেএনসির সঙ্গে সংগীত মাধ্যমের জন্য মৌলিক গান নির্মাণের প্রতিষ্ঠান গানশালার উদ্যোগে এক নির্ঝরের গান প্রক্রিয়া ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে।

ইকেএনসি জানায়, ‘তাল বেতালের শহরে’ অ্যালবামটি প্রকাশ করার উদ্দেশ্য হচ্ছে উৎসব উদযাপনে মেধা বিনিয়োগ ও প্রাতিষ্ঠানিক দায়বদ্ধতার পারস্পরিক ঐক্যচর্চার মাধ্যমে সমকালীন মৌলিক বাংলা গান নির্মাণ।

স্থপতি হিসেবে নিজের মূল পেশার বাইরে নিয়মিতই চলচ্চিত্র নির্মাণ ও গান তৈরি করছেন এনামুল করিম নির্ঝর। এ ধারাবাহিকতায় নিয়মিত প্রকাশ করছেন গান, মুক্তির অপেক্ষায় আছে ৯টি সিনেমা।

‘তাল বেতালের শহরে’ অ্যালবামটি প্রকাশ উপলক্ষে নির্ঝর বলেন, ‘সামাজিক দায়িত্ব হিসেবে আমার মূল পেশার বাইরে সহপেশা হিসেবে যা কিছু করি সেগুলোকে বিনিয়োগ করে আগামী প্রজন্মের জন্য আত্মবিশ্বাসী প্রতিষ্ঠান গড়ার চেষ্টায় আছি। আমার সামান্য অভিজ্ঞতায় যা দেখেছি, তা থেকে সংগীত মাধ্যমের তরুণ পেশাজীবিদের নিয়মিত কাজের সুযোগ করে দিতে একটা প্রক্রিয়া গড়ার চেষ্টায় আছি। ব্যক্তিগত মেধা ও প্রাতিষ্ঠানিক দায়বদ্ধতার পারস্পরিক ঐক্যচর্চা হিসেবে ইকেএনসির সিএসআর-আইএসআর পদ্ধতিটা ভবিষ্যতে সমাধানের উপায় হিসেবে উপযোগী হয়ে উঠবে।’

‘তাল বেতালের শহরে’ অ্যালবামের গানগুলো গেয়েছেন শানিলা, নাসা, সাগর দেওয়ান, মনিফা ও মুন। একদল তরুণ চলচ্চিত্রকর্মী যুক্ত হয়ে নির্মাণ করছে মিউজিক ভিডিও। এই শুভ উদ্যোগে সিএসআর ফান্ড নিয়ে সাথে আছে বার্জার। আগামী ১১ এপ্রিল থেকে গানগুলো গানশালার ইউটিউব চ্যানেলে দেখা ও শোনা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App