×

বিনোদন

পলাশ মণি দাসের পরিচালনায় ‘মনের মতো বউ চাই’

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৭ এপ্রিল ২০২৪, ০৪:২৬ পিএম

পলাশ মণি দাসের পরিচালনায় ‘মনের মতো বউ চাই’

ছবি: সংগৃহীত

রমিজ দীর্ঘ বছর ধরে বিয়ের জন্য পাত্রি দেখছে, কিন্তু কোনো পাত্রিই তার পছন্দ হয় না। কারণ যে পাত্রিই সে দেখুক না কেন পাত্রির একটা খুঁত সে বের করেই ছাড়বে। কোনো কোনো পাত্রিকে তার মা-খালার মতো মনে হয়। আবার পাত্রির শরীরের রং কালো মানে পরবর্তী জেনারেশন উগান্ডার মতো হবে, সেটা রমিজ কিছুতে মেনে নিতে পারে না। 

এদিকে প্রতিবেশি এশা রমিজকে অনেক ভালোবাসে কিন্তু রমিজ সেটা বুঝতে নারাজ। তার সাফ কথা, আশপাশের মেয়ে সে কখনোই বিয়ে করবে না। রমিজ যতবার বিয়ে করতে যায়, এশা ততবারই আল্লাহর কাছে দোয়া করে যেন রমিজের পাত্রি পছন্দ না হয়। রমিজ প্রতিবারই পাত্রি দেখে এসে এ নিয়ে এশার সাথে ঝগড়া করে। অথচ, এখানে এশার কি দোষ সে নিজেও বুঝতে পারে না।

একদিন এক পাত্রিকে দেখতে গেলে কথা কাটাকাটির একপর্যায়ে পাত্রির ভাই রমিজকে বেঁধে রাখে, বিয়ে না করলে তাকে ছাড়বে না। রমিজ কৌশলে টয়লেটে যাবার কথা বলে পালিয়ে আসে।

রমিজের বাবা তার একমাত্র ছেলেকে কিভাবে বিয়েতে রাজি করাবে বুঝতে পারে না। রাস্তা-চায়ের দোকানে গেলেই মানুষজন ছেলেকে নিয়ে টিটকারী করে। কেউ কেউ মন্তব্য করে রমিজকে নাকি জিন-ভূতে আছড় করেছে, তানা হলে শতাধিক পাত্রি দেখার পরও কেন তার পাত্রি পছন্দ হবে না।

এক সময় রমিজের জন্য পাত্রি দেখতে দেখতে বাবা-বন্ধুবান্ধব সবাই বিরক্ত হয়ে যায়। এখন আর কেউ-ই রমিজের সঙ্গে পাত্রি দেখতে যেতে রাজি হয় না। বিভিন্ন মজার ঘটনার মধ্যে দিয়ে এগিয়ে যায় রমিজের পাত্রি দেখার কাহিনি।

নাটকের একটি  দৃশ্য

এমনই গল্পে ঈদুল ফিতরের বিশেষ এই নাটকটির নাম ‘মনের মতো বউ চাই’। রাজীব মণি দাসের রচনা ও পলাশ মণি দাসের পরিচালনায় রোমান্টিক গল্পনির্ভর নাটকে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন আখম হাসান ও মানষী প্রকৃতি।

এছাড়া নাটকটিতে আরও অভিনয় করেছেন শফিক খান দিলু, ফাহমিদা রহমান তৃষা, আহমেদ সাজু, ফাওজিয়া আবিদা মিহি, সাজু আহমেদ, ফরিদ হোসাইন, আফতাব উদ্দিন, প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App