×

বিনোদন

শাকিব খানের জন্মদিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২৪, ০২:৩৭ পিএম

শাকিব খানের জন্মদিন

শাকিব খান

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খানের জন্মদিন বৃহস্পতিবার (২৮ মার্চ)। দুই দশকেরও বেশি সময় ধরে ঢাকাই সিনেমার দর্শকদের মন জয় করে চলেছেন এ অভিনেতা। একের পর এক সুপার হিট সিনেমা উপহার দিয়ে চলেছেন তিনি।

সবশেষ আরশাদ আদনান প্রযোজিত ও হিমেল আশরাফ পরিচালিত ‘প্রিয়তমা’ সিনেমার মধ্য দিয়ে একের পর এক রেকর্ড ব্রেক করেছেন এ চিত্রনায়ক। বর্তমানে ঈদুল ফিতরে সারাদিনে মুক্তি পেতে যাচ্ছে একই প্রযোজক ও পরিচালকের নির্মাণে ‘রাজকুমার’ সিনেমা।

শাকিব খানের প্রকৃত নাম মাসুদ রানা। তার বাবা ছিলেন একজন সরকারি চাকরীজীবী। মা গৃহিণী। তারা এক ভাই ও এক বোন। তার ইচ্ছা ছিল চিকিৎসক বা ইঞ্জিনিয়ার হওয়ার। কিন্তু সেটা আর হয়ে ওঠেনি। ভাগ্য তাকে সিনেমায় নিয়ে এসেছে। বানিয়েছে সুপারস্টার।

সোহানুর রহমান সোহান পরিচালিত অনন্ত ভালোবাসা সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় শাকিবের। ১৯৯৯ সালের ২৮ মে সিনেমাটি মুক্তি পায়। ক্যারিয়ারের প্রথম ছবি তাকে সফলতা এনে না দিলেও ধীরে ধীরে নিজের দক্ষতার পরিচয় দিয়ে হয়ে ওঠেন এক নম্বর নায়ক।

প্রসঙ্গত, শাকিব খানের উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে- স্বপ্নের বাসর, মুখোশধারী, ও প্রিয়া তুমি কোথায়, প্রাণের মানুষ, সাহসী মানুষ চাই, জানের জান, অনন্ত ভালোবাসা, ঠেকাও মাস্তান, বস্তির রানী সুরিয়া, খুনি শিকদার, সুভা, বাঁধা, পিতার আসন, ডাক্তার বাড়ি, আমার প্রাণের স্বামী, তুই যদি আমার হইতি রে, ১ টাকার বউ, প্রিয়া আমার প্রিয়া, মাই নেম ইজ সুলতান, ডেয়ারিং লাভার, দুই পৃথিবী, আমার স্বপ্ন তুমি, সিটি টেরর প্রভৃতি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App