×

বিনোদন

তৃণমূলের তারকা প্রচারকের তালিকা থেকেও বাদ মিমি-নুসরাত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মার্চ ২০২৪, ০৮:৫৬ এএম

তৃণমূলের তারকা প্রচারকের তালিকা থেকেও বাদ মিমি-নুসরাত

লোকসভা ভোটে তারকা প্রচারকের তালিকা নির্বাচন কমিশনকে পাঠিয়েছে তৃণমূল। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ ৪০ জনের নাম রয়েছে ওই তালিকায়। 

তবে নাম নেই তৃণমূলের বিদায়ী সাংসদ মিমি চক্রবর্তী এবং নুসরাত জাহানের। লোকসভা ভোটের প্রার্থি তালিকায় নাম ছিল না। এবার তারকা প্রচারকের তালিকা থেকেও বাদ পড়লেন দু’জন।

মঙ্গলবার (২৬ মার্চ) তৃণমূলের তরফে ওই তালিকা নির্বাচন কমিশনকে পাঠানো হয়েছে। যদিও ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তারকা প্রচারকের তালিকায় মিমি এবং নুসরাত দু’জনেরই নাম ছিল।

আগামী ১৯ এপ্রিল থেকে শুরু লোকসভা নির্বাচন। জোরকদমে প্রচারে নেমে পড়েছে রাজনৈতিক দলগুলি। মহুয়া মৈত্রের নির্বাচনী কেন্দ্র কৃষ্ণনগর থেকে লোকসভার প্রচার শুরু করার কথা মমতার। ৩১ মার্চ নদিয়ার ধুবুলিয়ায় সভা করবেন তিনি। এই আবহে মঙ্গলবার তারকা প্রচারকের নাম ঘোষণা করেছে রাজ্যের শাসকদল। 

সেখানে দুই অভিনেত্রী তথা বিদায়ী তৃণমূল সাংসদ মিমি, নুসরাতের নাম নেই। গত ফেব্রুয়ারি মাসে মিমি নিজেই জানিয়েছিলেন, যাদবপুরের সাংসদ পদ ছাড়তে চান তিনি। রাজনীতিতেও আর থাকতে চান না। কেন চান না, তা-ও বিশদে মমতাকে জানিয়েছিলেন বলে দাবি করেন তিনি। বিধানসভায় গিয়ে তা নিয়ে দলনেত্রীর সঙ্গে কথাও বলেছিলেন। 

মিমি দাবি করেছিলেন, ‘দিদি’কে তিনি বলেছিলেন, দলনেত্রী বললে দলের হয়ে প্রচার করবেন। কিন্তু তারকা প্রচারকের তালিকা প্রকাশিত হতে দেখা গেল, সেখানে নাম নেই মিমির। তাই তিনি তৃণমূলের হয়ে প্রচারে নামবেন কি না, তা নিয়ে প্রশ্ন উঠছে।

তৃণমূল সূত্রে জানা গেছে, নুসরাতকে নিয়ে দলের একাংশের মধ্যে অনেক দিন ধরেই অসন্তোষ। অভিযোগ, নিজের কেন্দ্রে যথেষ্ট সময় দেননি বসিরহাটের বিদায়ী সাংসদ। বসিরহাট লোকসভা কেন্দ্রের অন্তর্গত সন্দেশখালি গত জানুয়ারি থেকে উত্তপ্ত। তখন একবারও সেখানে যাননি নুসরত। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে ‘দায়’ সেরেছেন। 

সন্দেশখালিতে ‘১৭৪’ ধারা জারি রয়েছে বলেই তিনি যাননি বলে জানিয়েছিলেন সংবাদমাধ্যমকে। ১৪৪ ধারাকে ‘১৭৪’ ধারা বলে সমালোচনার মুখেও পড়েছিলেন বসিরহাটের অভিনেত্রী সাংসদ। নির্বাচনে তাকে আর প্রার্থী করেনি তৃণমূল। এবার তারকা প্রচারকের তালিকা থেকেও বাদ দেয়া হয়েছে নুসরাতকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App