×

বিনোদন

হাজার পর্বে ‘মাশরাফি জুনিয়র’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মার্চ ২০২৪, ০১:৪৬ পিএম

হাজার পর্বে ‘মাশরাফি জুনিয়র’

নাটকের দৃশ্যে অভিনয়শিল্পীরা

‘সব বাধা ডিঙিয়ে এক অসম্ভব স্বপ্নছোঁয়ার গল্প’ বলতে বলতে দারুণ উচ্চতায় পৌঁছে গেল মেগাসিরিয়াল ‘মাশরাফি জুনিয়র’। আগামী ২৬ মার্চ, মহান স্বাধীনতা দিবসের মাহেন্দ্রক্ষণে জনপ্রিয় এই ধারাবাহিকটির ১০০০ তম পর্ব প্রচার হতে যাচ্ছে।

সপ্তাহে ৬ দিন প্রচারিত, প্রতিদিনের ধারাবাহিক হিসাবে এর আগে শুধুমাত্র ‘মান অভিমান’ই পার করেছিলো এই মাইলফলক, কাজী মিডিয়ার প্রযোজনায় সেটিও প্রচারিত হয়েছিল দীপ্ত টিভিতেই।

২০২০ সালের ২৯ নভেম্বর থেকে গেলো চারবছর ধরে এক নারী ক্রিকেটারের উত্থান-পতনের গল্প বলে যাচ্ছে ‘মাশরাফি জুনিয়র’। দীর্ঘসময় ধরে দর্শকপ্রিয়তা আর সাফল্যের ধারা অব্যাহত রেখে ইতোমধ্যে ধারাবাহিক নাটকটি স্থাপন করেছে অনন্য দৃষ্টান্ত।

স্বপ্নের মতো গ্রাম মোহনপুরে মায়ার বাঁধনে জড়িয়ে থাকা ভাইবোন মণি আর মন্ডার গল্প দিয়ে শুরু হয়েছিল ‘মাশরাফি জুনিয়র’র পথচলা। ভাইকে হারিয়ে শহরে কাজ করতে আসা মণিকে আবারও ভাগ্যদোষে ফিরে যেতে হয় গ্রামেই। তবে আয়ানের বন্ধুত্ব আর ভাইকে দেয়া কথা রাখতে মণিকে ফিরতে হয় শহরেই।

আয়ানকে সারাজীবনের সঙ্গী হিসাবে পেয়েও যেন নিজের বলার মতো পরিচয় খুঁজে পাচ্ছিল না মণি। শাশুড়ি রুনার চোখরাঙানি আর ক্রিকেটের নানা ঘাত-প্রতিঘাত পেরিয়ে মণি অবশেষে স্বপ্নপূরণের অপেক্ষায় আছে। অপেক্ষায় আছে জাতীয় দলের ডাকের। জাতীয় দলের একজন প্রয়োজনীয় খেলোয়াড় হয়ে পুরো বিশ্বে নিজের পরিচয় মেলে ধরাই মাশরাফি জুনিয়র অর্থাৎ মণির লক্ষ্য।

আহমেদ খান হীরকের গল্পে ‘মাশরাফি জুনিয়র’ এর চিত্রনাট্য করেছেন আসফিদুল হক আর সংলাপ লিখেছেন মো. মারুফ হাসান। সাজ্জাদ সুমনের পরিচালনায় নামভূমিকায় দর্শকনন্দিত সাফানা নমনিসহ নাটকে আরো অভিনয় করেছেন সোহেল তৌফিক, গোলাম ফরিদা ছন্দা, চিত্রলেখা গুহ, সমু চৌধুরী, রোজি সিদ্দিকী, তৌফিকুল ইমন, শাহজাহান সৌরভ, আজিজুন মীম, শেহজাদ ওমরসহ আরো অনেকে।

নাটকের লাইন প্রাডউসার কিশোর খন্দকার।  প্রতিদিন রাত ৮টা ৩০ মিনিটে দীপ্ত টিভিতে প্রচারের আগেই ‘মাশরাফি জুনিয়র’ দেখা যাচ্ছে ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লেতে, সাথে দীপ্ত ইউটিউব আর ফেসবুকে তো থাকছেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App