×

বিনোদন

আজ প্রকাশ হচ্ছে কাজী মারুফের শততম সংগীত

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২১ মার্চ ২০২৪, ০৫:৩৩ পিএম

আজ প্রকাশ হচ্ছে কাজী মারুফের শততম সংগীত

আজ প্রকাশ হচ্ছে কাজী মারুফের শততম সংগীত

টাকা টাকা টাকারে আজব টাকা/ টাকা ছাড়া দুনিয়াটা লাগে যে ফাঁকা। শ্রোতাপ্রিয় এই গানটি লিখে ইসলামি সংগীতাঙ্গনে বেশ পরিচিতি পেয়েছেন কাজী মারুফ।

এসময়ের ইসলামি সাহিত্য ও সংস্কৃতিতে লেখনীর মাধ্যমে যারা নিরলস কাজ করে চলেছেন তাদের মধ্যে কবি ও গীতিকার কাজী মারুফ অন্যতম। শিক্ষকতার পাশাপাশি দ্বীনের দাওয়াত মানুষের মাঝে পৌঁছে দেয়ার ব্রত নিয়েই তার লেখালেখির সূচনা। 

গত কয়েকবছর ধরে তিনি জাতীয় দৈনিকে লেখালেখি ও ইসলামী সংগীত নিয়ে কাজ করছেন। বেশকিছু সাড়া জাগানো সংগীত লিখে তিনি সফল গীতিকার হিসেবে খ্যাতি অর্জন করেন। ইতিমধ্যে কাজী মারুফের লেখা প্রকাশিত সংগীতের সংখ্যা ৯৯। 

আজ বৃহস্পতিবার প্রকাশ পাবে শততম সংগীত 'প্রার্থনা'। বিশেষ এ আয়োজন তাজদিদ শিল্পীগোষ্ঠী থেকে শিল্পী তামিম আদনানের কণ্ঠে মুক্তি পাবে।

আজব টাকা, আজব ঢাকা, অমানুষ, বাজার গরম, প্রিয় নাম, হৃদয় মাঝে, রহমের চাদর, বাংলাদেশ আমার, শহিদ গাজীর দেশ, বাংলাতে গাই গান, আমলে হও রাজা, সালাম, সেরা বন্ধু, ব্যাচেলর, ভুলে ভরা জীবন, রক্তদানসহ হামদ, নাত, রমজান, ঈদ, দেশাত্মবোধক, জাগরণী সব বিষয়েই তার লেখা সংগীত প্রকাশ পেয়েছে কলরব, হেভেন টিউন, স্বপ্নসিঁড়ি, টিউন হাট, স্টুডিও ভোকাল, তারানাসহ স্বনামধন্য শিল্পগোষ্ঠী থেকে। বিশেষ করে কাজী মারুফের সমসাময়িক বিষয়ে লেখা 'আজব টাকা', 'আজব ঢাকা', 'বাজার গরম' গান তিনটি কলরব শিল্পীগোষ্ঠী থেকে প্রকাশের পর মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। 

শততম সংগীত প্রকাশের অনুভূতি জানতে চাইলে কাজী মারুফ বলেন, মহান সৃষ্টিকর্তার মেহেরবানীতে অল্প সময়ে আমার লেখা সংগীতের সংখ্যা ১০০ পূর্ণ হবে। এটা সত্যিই অনেক আনন্দের। এরমধ্যে যদি একটা সংগীতও মানুষকে সত্য, সুন্দরের শিক্ষা দিয়ে দ্বীনের পথে আকৃষ্ট করে; সেখানেই আমার স্বার্থকতা। 

প্রার্থনাসহ প্রকাশের অপেক্ষায় রয়েছে প্রায় অর্ধশতাধিক সংগীত। ধারাবাহিকভাবে সেগুলো মুক্তি পাবে এবং শ্রোতাদের মন জয় করবে বলে আশা প্রকাশ করেছেন জনপ্রিয় এই গীতিকার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App