×

বিনোদন

মুসলিম প্রধান দেশে নিষিদ্ধ ‘আর্টিকেল ৩৭০’ (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০১:২৪ পিএম

বলিউড অভিনেত্রী ইয়ামি গৌতম অভিনীত ছবি ‘আর্টিকেল ৩৭০’ মুক্তি পেয়েছে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি)। ছবিটি ইতোমধ্যে বক্স অফিসে সাড়া ফেলেছে।

হিসাব বলছে, ‘আর্টিকেল ৩৭০’ রোববার পর্যন্ত মাত্র তিনদিনে আয় করেছে ২২.৮০ কোটি টাকা। গত রোববার একদিনেই এ ছবি তুলে নিয়েছে ৯.৫০ কোটি টাকা। পুরো বিশ্বে এ ছবি ব্যবসা করেছে ৩৩.৭০ কোটি টাকা।

ভারতে ভালো ব্যবসা করলেও ছবিটি উপসাগরীয় দেশে নিষিদ্ধ হয়েছে। খবর অনুযায়ী, বাহরাইন, কুয়েত, ইরাক, ওমান, কাতার, সৌদি আরবে নিষিদ্ধ রয়েছে এ ছবি।

জানা গেছে, ছবিতে দেখানো হিংসা, স্পর্শকাতর বিষয়ের কারণে সেখানকার মানুষদের ভাবাবেগে যাতে আঘাত না লাগে সেজন্যই ছবিটি নিষিদ্ধ করা হয়েছে। তবে আরব আমিরাতে দেখা যাবে ‘আর্টিকেল ৩৭০’।

‘আর্টিকেল ৩৭০’ ছবিতে ইয়ামি গোয়েন্দা কর্মকর্তা জুনি হকসারের চরিত্রে অভিনয় করেছেন। ৩৭০ ধারা এবং জম্মু ও কাশ্মিরের পরিস্থিতি নিয়ে তৈরি হয়েছে এ ছবি। ২০১৯ সালের ৫ আগস্ট ভারতের কেন্দ্রীয় সরকার জম্মু-কাশ্মির রাজ্যকে বিশেষ মর্যাদা দেওয়া ৩৭০ অনুচ্ছেদ বাতিল করে এবং জম্মু-কাশ্মির ও লাদাখ কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করে।

প্রসঙ্গত, কয়েকদিন আগে জম্মুতে এক জনসভায় ভাষণ দিতে গিয়ে আর্টিকেল ৩৭০-র প্রসঙ্গ তোলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, আমি শুনেছি ৩৭০ ধারা নিয়ে একটি ছবি মুক্তি পাচ্ছে। এ ধরনের ছবি তৈরি হওয়া প্রয়োজন। এটি মানুষকে সঠিক তথ্য পেতে সাহায্য করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App