×

বিনোদন

‘জয় বাংলা কনসার্ট’ এবার চট্টগ্রামে (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ০১:১৫ পিএম

‘জয় বাংলা কনসার্ট’ এবার চট্টগ্রামে (ভিডিও)

ছবি: সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনটিকে স্মরণ করে এ বছরও আয়োজন করা হচ্ছে ‘জয় বাংলা কনসার্ট’। তবে প্রথমবারের মতো জনপ্রিয় এই কনসার্ট আয়োজিত হচ্ছে ঢাকার বাইরে বন্দর নগরী চট্টগ্রামে।

আর চট্টগ্রামের স্থানীয় ভাষায় ‘ইয়াং বাংলার’ পেজ থেকে কনসার্টের পোস্টারও প্রকাশ করা হয়েছে। পোস্টারে লেখা ‘চিটাঙ্গত আইয়ের!’ ২০১৫ সাল থেকে এই কনসার্ট ঢাকার আর্মি স্টেডিয়ামে আয়োজন হয়ে আসছিল সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এর তারুণ্যের প্লাটফর্ম ‘ইয়াং বাংলা’।

মাঝে করোনা মহামারির কারণে ২০২১–২২ সালে কনসার্ট আয়োজন করা হয়নি। এবারই প্রথম ঢাকার বাইরে হতে যাচ্ছে তরুণদের বড় আগ্রহের এই আয়োজন।

সম্প্রতি তারুণ্যর প্লাটফর্ম ইয়াং বাংলা তাদের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে শেয়ার করা হয় এবারের ‘জয় বাংলা’ কনসার্টের ১১ সেকেন্ডের একটি প্রোমো । এর পাশাপাশি পোস্টারও শেয়ার করা হয়েছে গত সপ্তাহে।


শুধু ইয়াং বাংলা নয়, সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এর অফিসিয়াল পেজ থেকে শেয়ার করা হয়েছে কনসার্টের পোস্টার ও প্রোমো।

ফেসবুকে দেওয়া এক পোস্টে আওয়ামী লীগের ওয়েব টিমের সমন্বয়ক তন্ময় আহমেদ জানান, ২০২৪ সালের ৭ মার্চ চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘জয় বাংলা কনসার্ট’।

প্রতি বছর বঙ্গবন্ধুর ৭ মার্চ ঐতিহাসিক ভাষণের দিনটিকে স্মরণে জয় বাংলা কনসার্ট আয়োজন করে আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) প্ল্যাটফর্ম ‘ইয়াং বাংলা’। এবারের আয়োজনে সহযোগিতা করবে চট্টগ্রাম জেলা প্রশাসন ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

এবারের আসরে কার্নিভাল, তীরন্দাজ সহ আর্টসেল, নেমেসিস, চিরকুট-এর মতো শীর্ষ ব্যান্ডগুলো থাকবে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে ব্যান্ড দলগুলোর চূড়ান্ত তালিকা এখনও প্রকাশ করা হয়নি।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক জানান, শুরু থেকেই জয় বাংলা কনসার্ট ঢাকার আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়ে আসছিল। ঢাকার বাইরে প্রথমবারের মতো এবার আয়োজনটি চট্টগ্রামে করা হচ্ছে।

তিনি বলেন, আমাদের সব ধরনের প্রস্তুতির কার্যক্রম চলমান। আশা করছি, চট্টগ্রামবাসীকে আমরা তাদের কাঙ্ক্ষিত কনসার্ট উপহার দিতে পারব।

প্রসঙ্গত, কনসার্টটি দেখতে বরাবরের মতোই কোনো টাকা লাগছে না। তবে নির্ধারিত সময়ে ইয়াং বাংলার ওয়েবসাইট বা ফেসবুক পেইজ থেকে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। সেজন্য জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট অথবা জন্মনিবন্ধন সনদ, মোবাইল নম্বর এবং ইমেইল অ্যাড্রেস দিতে হবে। অনলাইনেই নিবন্ধন হলেই পাওয়া যাবে প্রবেশ টিকেট।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App