×

বিনোদন

প্রকাশিত হলো জোহরা গাজীর ‘আগুনের সাথে বসবাস’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:২২ পিএম

প্রকাশিত হলো জোহরা গাজীর ‘আগুনের সাথে বসবাস’

ছবি: ভোরের কাগজ

উপমহাদেশের প্রখ্যাত গীতিকার, চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, কাহিনিকার গাজী মাজহারুল আনোয়ার। দেশ বরেণ্য এই মানুষটি জীবদ্দশাতেই তার লিখিত সমস্ত গানের নেপথ্যের গল্প নিয়ে ‘অল্প কথার গল্প গান’ নামে ধারাবাহিক বই প্রকাশের উদ্যোগ গ্রহণ করেছিলেন।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে এর ধারাবাহিকতায় ভাষা চিত্র প্রকাশনীর বিখ্যাত গান সৃষ্টির নেপথ্যের গল্প ‘অল্প কথার গল্প গান-৪’ ও তার সুযোগ্যা সহধর্মিনী বিশিষ্ট চলচ্চিত্র প্রযোজক ও একসময়ের জনপ্রিয় উপস্থাপিকা জোহরা গাজী রচিত জার্নিম্যান বুকস প্রকাশনের ‘আগুনের সাথে বসবাস’ এই দুইটি বইয়ের প্রকাশনা অনুষ্ঠান।

অনুষ্ঠানে গাজী মাজহারুল আনোয়ারের সহধর্মিনী জোহরা গাজী বলেন, তিনি ছিলেন একাধারে গীতিকার, সুরকার, কাহিনিকার, চিত্রনাট্যকার এবং চলচ্চিত্র প্রযোজক পরিচালক। শিল্প-সংস্কৃতি একটি দেশের পরিচিতির ধারক এবং বাহক, তিনি কর্মের মাধ্যমে তা প্রমাণ করে গেছেন।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিংবদন্তি সঙ্গীত শিল্পী সৈয়দ আব্দুল হাদী, খুরশীদ আলম, শেখ সাদি খান, অভিনেতা এবং সংসদ সদস্য ফেরদৌস আহমেদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব লতিফা চৌধুরী, সাবেক সংসদ সদস্য শফি আহমেদ চৌধুরী, গাজী মাজহারুল আনোয়ারের ভাই ইমরুল আনোয়ার লিটন, গান বাংলার কর্ণধার তাপস, সত্য সাহার সহধর্মিনী রমলা সাহা, সঙ্গীত শিল্পী সামিনা চৌধুরী, ফাহমিদা নবী, শুভ্র দেব, মনির খান, আলম আরা মিনু, আঁখি আলমগীর, কোনাল, মুহিন, পুতুল, মোমিন বিশ্বাস, শফিক তুহিন, সঙ্গীত পরিচালক ইমন সাহা, শওকত আলী ইমন, অভিনেতা শহিদুল আলম সাচ্চুসহ আরও অনেকে।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের উত্তরীয় পরিয়ে দেন গাজী মাজহারুল আনোয়ারের কন্যা জনপ্রিয় সঙ্গীত শিল্পী দিঠি আনোয়ার এবং পুত্র সরফরাজ আনোয়ার উপল। আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা বক্তব্যের পর বই দুটির মোড়ক উন্মোচন করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App