×

বিনোদন

নতুন গান নিয়ে ফিরলেন দেবাশীষ সমদ্দার

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০১:২৪ পিএম

দেবাশীষ সমদ্দার সমাদৃত তার লিরিক নির্ভর গানের জন্য। বাণিজ্যিক গানে নিয়মিত না হলেও তার পথচলা নব্বই দশকের শুরু থেকে। ইতিমধ্যে শ্রোতাদের উপহার দিয়েছেন জীবনমুখী বেশ কয়েকেটি গান। অনেকগুলো শ্রোতাপ্রিয় হয়েছে। গত কয়েক বছর ব্যক্তিগত কারণে গান থেকে কিছুটা দূরে থাকলেও কোথাও একটা সুতার টান ছিলো। আপাদমস্তক এই গানের মানুষটি সদ্যই হারিয়েছেন বাবা, মা, ছোট ভাই এবং স্ত্রীকে।

প্রিয়জন নীল বিষাদে গানকে আঁকড়েই যেন টিকে থাকতে চেষ্টা করছেন দেবাশীষ। তারই ধারাবাহিকতায় দীর্ঘদিন পর হাজির হয়েছেন, ‘এখন নামবে শ্রাবণ’ শিরোনামে ভিন্নধর্মী একটি রোমান্টিক গান নিয়ে।

বিশ্ব ভালোবাসা দিবসকে সামনে রেখে শনিবার সন্ধ্যা ৬ টায় কণ্ঠশিল্পী দেবাশীষ সমদ্দারের গানের ভিডিও প্রকাশনা হয়েছে তেজগাঁওয়ের ইয়ামাহা ফ্ল্যাগশীপ সেন্টারে। অনুষ্ঠানে শিল্পীকে শুভকামনা জানাতে উপস্থিত ছিলেন দেশ বরেণ্য সংগীত পরিচালক পার্থ মজুমদার, কণ্ঠশিল্পী বাপ্পা মজুমদার, সন্দীপন দাশ, অভিনেতা ও নির্মাতা তানভীর হোসেন প্রবালসহ আরো আনেকে।

বাপ্পা মজুমদারের সঙ্গে  শিল্পী  দেবাশীষ সমদ্দার

গানটির কথা ও সুর করেছেন শিল্পী নিজেই। সংগীত পরিচালনা করেছেন দেশের জনপ্রিয় সংগীত পরিচালক ও কণ্ঠশিল্পী বাপ্পা মজুমদার। মিউজিক মাস্টারিং করেছেন অমিত মল্লিক। শিল্পী গানটি উৎসর্গ করেছেন তার অকাল প্রয়াত স্ত্রী ড. এনকে নাতাশাকে।

গান নিয়ে ভোরের কাগজকে শিল্পী দেবাশীষ বলেন, ‘গানটি আমার নিঃসঙ্গ জীবনের নির্যাস। গানটি শ্রোতাদের আনন্দ দেবে বলে আশা করছি। বিশেষভাবে ধন্যবাদ জানাই বাপ্পা মজুমদারকে এমন চমৎকার সংগীতায়োজনের জন্য।’

দেবাশীষ আরো বলেন, গানের পাশাপাশি আমার ইচ্ছা আছে একটি প্রকৃতি নির্ভর হাসপাতাল তৈরির। বরিশালের আগৈলঝাড়ার বাগধা গ্রামে ইতিমধ্যে হাসপাতালটি স্থাপন প্রক্রিয়াধীন রয়েছে। এ গান থেকে অর্জিত সমস্ত অর্থ হাসপাতাল তৈরিতে খরচ করা হবে।’ 

গানটি নিয়ে কথা হয় বাপ্পা মজুমদারের সঙ্গে। তিনি বলেন, ‘গানটির লিরিক আমার দারুণ লেগেছে। দেবাশীষ সমদ্দার আমার খুবই কাছের একটা ছোট ভাই। ও অসাধারণ লেখে। অনেক সহজ সরল আর মাদকতা পূর্ণ ওর গলা। নিখাদ প্রেমের এই গানটি সবার অনেক ভালো লাগবে বলে আমার বিশ্বাস।’

গানটির মিউজিক ভিডিও পরিচালনা করেন তরুণ নির্মাতা রনি আহসান। মিউজিক ভিডিওতে শিল্পী দেবাশীষের সহশিল্পী হিসেবে মডেলিং করেছন এ সময়ের জনপ্রিয় অভিনেত্রী সালেহা খানম নাদিয়া। রাঙামাটির বিভিন্ন মনোরম লোকেশনে শুটিং করা হয়েছে গানটির মিউজিক ভিডিওর। ক্যামেরার পেছনে ছিলেন, জুলকার আহমেদ সায়েম। এডিটিং ও কালার গ্রেডিং করেছেন আকতারুল আলম তিনু।

শিল্পী দেবাশীষ সমদ্দারের অফিশিয়াল ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেইজ- ‘দেব সিন্ধু’তে মুক্তি দেয় হয়েছে গানটির।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App