×

বিনোদন

বলিউডেই বেশি সময় দিতে চান প্রসেনজিৎ?

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:১১ এএম

বলিউডেই বেশি সময় দিতে চান প্রসেনজিৎ?

টলিউডের প্রথম সারির নায়ক তিনি। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে আধুনিক বাংলা চলচ্চিত্রের অন্যতম প্রধান অভিনেতা হিসেবে তাকে ব্যাপকভাবে বিবেচনা করা হয়।

গত বছর পুজায় তার ছবি ‘দশম অবতার’ ব্লকবাস্টার। অন্যদিকে সমালোচকদের পছন্দ হয়েছে ‘কাবেরী অন্তর্ধান’ এবং ‘শেষ পাতা’ ছবি দু'টি। চলতি বছরে কী পরিকল্পনা রয়েছে তার? কী নিয়ে ব্যস্ত তিনি, অভিনেতার শিডিউল নিয়ে কৌতূহল রয়েছে টলিপাড়ায়।

দেখা যাক, টলিপাড়ায় অভিনেতার কোন কোন ছবি মুক্তির অপেক্ষায়। কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত প্রসেনজিৎ এবং ঋতুপর্ণা সেনগুপ্ত জুটির ৫০তম ছবি ‘অযোগ্য’-এর শুটিং শেষ হয়েছে। ছবিটি বাংলা নববর্ষে মুক্তি পেতে পারে। 

এছাড়াও তাঁর ‘ডাক্তার কাকু’ এবং ‘সাজঘর’ ছবি দু'টির ডাবিং বাকি রয়েছে। সম্প্রতি পুরুলিয়ায় ‘দেবী চৌধুরানী’ ছবির শুটিং শুরু করেছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র। ছবিতে শ্রাবন্তী চট্টোপাধ্যায় রয়েছেন নামভূমিকায়। অন্য দিকে ভবানী পাঠকের চরিত্রে রয়েছেন প্রসেনজিৎ। মার্চ মাস থেকে এই ছবির শুটিং শুরু করতে পারেন তিনি। 

টলিপাড়ায় অন্য খবর শোনা যাচ্ছে। অভিনেতা নাকি ঘনিষ্ঠ মহলে বলেছেন যে, ভাল চিত্রনাট্য না হলে তিনি এখন সহজে রাজি হতে চাইছেন না। 

ইন্ডাস্ট্রির একটি সূত্রের দাবি, গত বছরে ‘জুবিলি’ এবং ‘স্কুপ’ ওয়েব সিরিজের মাধ্যমে জাতীয় স্তরে নতুন করে নিজেকে প্রতিষ্ঠা করেছেন প্রসেনজিৎ। তাই এখন তিনি বেছে কাজ করতেই ইচ্ছুক। শনিবার অভিনেতা মুম্বাই পাড়ি দিয়েছেন। পাশাপাশি তার হায়দরাবাদেও যাওয়ার কথা। 

শোনা যাচ্ছে, এখন তিনি নতুন হিন্দি প্রজেক্টের চিত্রনাট্য পড়তে বেশি সময় দিতে চান। বাংলায় মনমতো প্রজেক্টের প্রস্তাব এলেই তিনি রাজি হবেন। ‘জুবিলি’র দ্বিতীয় সিজনের চিত্রনাট্যের কাজ শুরু হয়েছে বলে খবর। সেই সিজনেও প্রসেনজিৎ রয়েছেন কি না, তা সময় বলবে। 

উল্লেখ্য, প্রসেনজিৎ শিশুশিল্পী হিসাবে প্রথম অভিনয় করেন তার বাবা বিশ্বজিৎ পরিচালিত ১৯৬৮ খ্রিষ্টাব্দে মুক্তিপ্রাপ্ত ছবি ছোট্ট জিজ্ঞাসাতে। ১৯৮৩ খ্রিষ্টাব্দে দুটি পাতা ছবিতে প্রথম নায়ক হিসাবে তার আত্মপ্রকাশ ঘটে । ১৯৮৭ খ্রিষ্টাব্দে মুক্তিপ্রাপ্ত ছবি অমর সঙ্গী তার সব থেকে হিট ছবিগুলির মধ্যে অন্যতম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App