×

বিনোদন

পরিচালক হওয়ার স্বপ্ন নিয়ে ঢাকায় পটল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:৪৪ পিএম

পরিচালক হওয়ার স্বপ্ন নিয়ে ঢাকায় পটল

ছবি: সংগৃহীত

পটল নামের একজন পরিচালক হওয়ার স্বপ্ন নিয়ে গ্রাম থেকে ঢাকায় আসে। কিন্তু টাকার অভাবে তার কিছুই করা হয়ে ওঠেনি। অন্যদিকে মফিজ নামের এক গার্মেন্টস কর্মির ইচ্ছে অভিনয় করার। একদিন পটলের সাথে মফিজের পরিচয় হয়। পটল মফিজকে দিয়ে গ্রাম থেকে জমি বিক্রি করিয়ে টাকা আনায় নাটক বানানোর জন্য। পটল কারো ফোন কখনো রিসিভ করে না। মোবাইল কেটে দেয়। কিছুক্ষণ পর কল ব্যাক করে তাদের বলে, আমি বিজি ছিলাম প্রডিউসারের সাথে মিটিং নিয়ে।

রিমি নামের একটি মেয়ে পটলের নাটকে অভিনয়ের স্বপ্ন দেখে। বিভিন্ন ভাবে পটলকে সে পটানোর চেষ্টা করে। পটলও তাকে মিথ্যা কথা বলতে থাকে। এভাবে একটার পর একটা মিথ্যা কথা বলে চলতে থাকে পটলের জীবন। অবশেষে নাটক বানানোর টাকা দিয়ে রিমিকে বিয়ে করে পটল। একপর্যায়ে মফিজ তার প্রেমিকার মাধ্যমে জানতে পারে পটলের চালাকি কথা।

তারপর মফিজ পুলিশ নিয়ে পটলের বাসর ঘরেই হাজির হয়। নানা ঘটনার মধ্য দিয়ে সমাপ্তি হয় এ গল্পের। ইরানী বিশ্বাসের রচনা ও সাদিকুল ইসলাম নিয়োগীর প্রযোজনায় এমনই গল্পে নির্মিত হয়েছে নাটক ‘পটল যখন পরিচালক’।

নাটকটিতে অভিনয় করেছেন আরফান আহমেদ, লারা লোটাস, মোঃ ইকবাল বাবু, তারিক স্বপন, শফিক খান দিলু, আশা মজিদ রোজী, রহিম সুমন, সেলিম কামাল, হাসান মাহমুদ ও জান্নাতুল ফেরদৌস। শনিবার (১০ ফেব্রুয়ারি) রাত ৯টায় বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচার হবে এই নাটকটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App