×

বিনোদন

মেয়ের পরিচালনায় সিনেমা, কত পারিশ্রমিক নিয়েছেন রজনীকান্ত

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৩৬ এএম

মেয়ের পরিচালনায় সিনেমা, কত পারিশ্রমিক নিয়েছেন রজনীকান্ত

নতুন ভাবে পর্দায় ফিরছেন বর্ষীয়ান দক্ষিণী অভিনেতা রজনীকান্ত। মেয়ে ঐশ্বর্যা রজনীকান্তের পরিচালনায় ‘লাল সালাম’ ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে থালাইভাকে। রজনীকান্তকে বড় পর্দায় দেখার জন্য মুখিয়ে থাকেন ভক্তরা।

গত বছরের মাঝামাঝি সময় থেকেই শুরু হয়েছিল এই ছবির শুটিং। ছবির প্রচার ঝলকেই প্রশংসা কুড়িয়ে নিয়েছে এই ছবি। আর যে সিনেমার সঙ্গে রজনীকান্তের নাম জড়িয়ে, সেই সিনেমা দর্শকের মনে প্রথম থেকেই একটা স্বাভাবিক উৎসাহ তৈরি করে। ১৬৩ মিনিটের এই ছবিতে রজনীকান্ত পর্দায় থাকবেন ৩০-৪০ মিনিট মতো। মেয়ের সিনেমা হলেও পারিশ্রমিক নিয়ে কোনো আপস করেননি রজনীকান্ত। প্রতি মিনিট শুটিংয়ের জন্য ১ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন তিনি।

রজনীকান্তের পারিশ্রমিক যে আকাশছোঁয়া হবে, তা অজানা নয়। দক্ষিণী সিনেমা ইন্ডাস্ট্রিকে বিশ্বের দরবারে তুলে আনার নেপথ্যে রজনীকান্তের অবদান অনস্বীকার্য। বিগত পাঁচ দশক ধরে দর্শকের মনোরঞ্জন করে আসছেন তিনি। দক্ষিণ ভারতের বিনোদন জগতের উজ্জ্বল নক্ষত্র তিনি। তার মতো জনপ্রিয় অভিনেতা পর্দায় থাকা মানেই ছবি হিট, তা ধরে নেয়া যেতে পারে। ফলে তাকে অভিনেতা হিসাবে পেতে গেলে যে ছবি নির্মাতাদের বাজেট বৃদ্ধি করতে হবে, সেটা স্বাভাবিক।

‘লাল সালাম’ ছবিতেও একটি ক্যামিয়ো চরিত্রে অভিনয় করেছেন তিনি। তবে পর্দায় তার উপস্থিতির সময় কম হলেও এই ছবি থেকে রজনীকান্ত মোট ৪০ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছেন। এই ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্ব রয়েছেন এ আর রহমান। ‘লাল সালাম’ সিনেমার একটি গান ‘থিমিরি ইয়েজুদা’ ইতিমধ্যেই মুক্তি পেয়েছে। সেই গান কোনো জীবিত শিল্পীকে দিয়ে গাওয়াননি তিনি। কৃত্রিম মেধা প্রযুক্তির মাধ্যমে (এআই) প্রয়াত দুই শিল্পী বাম্বা বাক্য ও শাহুল হামিদের গলার স্বর তৈরি করে গান গাইয়েছেন। এই ঘটনা আলোড়ন ফেলেছিল সঙ্গীত জগতে। 

‘লাল সালাম’ মুক্তির আগেই চর্চা শুরু হয়েছিল এই ছবি নিয়ে। ‘লাল সালাম’ মূলত একটি স্পোর্টস ড্রামা। আগামী ৯ ফেব্রুয়ারি, শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এই সিনেমা। ছবির পরিচালক থেকে কলাকুশলী, সকলেই আশাবাদী এই সিনেমা মন ছুঁয়ে যাবে দর্শকের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App