×

বিনোদন

অভিনেতা রুবেলের দাফন বিকেলে

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৫৯ এএম

অভিনেতা রুবেলের দাফন বিকেলে

দুই পর্দার গুণী অভিনেতা আহমেদ রুবেল মারা গেছেন। বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর।

জানা গেছে, বুধবার সন্ধ্যায় এই অভিনেতার ‘পেয়ারার সুবাস’ নামের একটি সিনেমার বিশেষ প্রদর্শনী ছিল। ওই প্রদর্শনীতে যোগ দিতেই তিনি পান্থপথের বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে এসেছিলেন। সেখানে লিফটে ওঠার সময় মাথা ঘুরে পরে যান এ অভিনেতা। এসময় তাকে স্কয়ার হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। প্রাথমিকভাবে হৃদরোগে আক্রান্ত হয়েই রুবেলের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন চিকিৎসকরা।

বুধবার রাতে গুণী এ অভিনেতার মরদেহ রাজধানীর একটি দাতব্য প্রতিষ্ঠানে গোসল করানোর পর রাখা হয় হিমঘরে। বৃহস্পতিবার সকালে আহমেদ রুবেলের প্রতি শেষ শ্রদ্ধা জানানোর জন্য তার মরদেহ বাংলাদেশ শিল্পকলা একাডেমির প্রাঙ্গণে রাখা হয়। সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে দুপুর ১২টা পর্যন্ত সর্বস্থরের শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ রাখা হয়। পরে নেয়া হয় গাজীপুরের তার নিজ বাসভবনে। সেখানেই বাদ আসর জানাজা শেষে এই অভিনেতাকে দাফন সম্পন্ন হবে। বিষয়টি নিশ্চিত করেছেন অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম। 

উল্লেখ্য, ১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন আহমেদ রুবেল। তার পিতার নাম আয়েশ উদ্দিন। পিতা-মাতার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ শহরে হলেও ছোটবেলা থেকেই বেড়ে উঠেছেন ঢাকায়। 

ঢাকার অন্যতম নাটকের দল ‘ঢাকা থিয়েটার’ থেকে অভিনয়ের হাতেখড়ি আহমেদ রুবেলের। তার অভিনীত প্রথম টিভি নাটক ‘স্বপ্নযাত্রা’। এটি নির্মাণ করেন গিয়াস উদ্দিন সেলিম। এরপর হুমায়ূন আহমেদের ঈদনাটক ‘পোকা’–তে অভিনয় করেন। এতে ‘ঘোড়া মজিদ’ চরিত্রটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। তার অভিনীত উল্লেখযোগ্য টিভি নাটক হলো-‘অতিথি’, ‘নীল তোয়ালে’, ‘বিশেষ ঘোষণা’, ‘প্রতিদান’, ‘নবাব গুন্ডা’, ‘এফএনএফ’ প্রভৃতি।

১৯৯৩ সালে ‘আখেরী হামলা’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় পা রাখেন আহমেদ রুবেল। এরপর ‘চন্দ্রকথা’, ‘ব্যাচেলর’, ‘গেরিলা’, ‘দ্য লাস্ট ঠাকুর’, ‘শ্যামল ছায়া’ প্রভৃতি সিনেমায় অভিনয় করেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App