×

বিনোদন

নাটকে ফিরলেন ইলিয়াস কাঞ্চন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২৪, ০২:২৭ পিএম

নাটকে ফিরলেন ইলিয়াস কাঞ্চন

ছবি: সংগৃহীত

কামরান আহমেদ একজন অবসরবপ্রাপ্ত সরকারী কর্মকর্তা। দুই ছেলে, এক মেয়ে, বড় ছেলের বউ রেহানা ও নাতনী অরিনকে নিয়ে তার সংসার। পরিবারের সবার ওপর তার ভীষণ আক্ষেপ। কারণ কারোর মধ্যে কোনো শৃঙ্খলা নেই। তিনি সব সময় ভাবতেন পরিবারের সবাইকে যদি শৃঙ্খলায় নিয়ে আসতে পারতেন! কিন্তু তা কী করে সম্ভব! সবাইতো এখন অনেক বড় হয়ে গেছে।

ঘুম থেকে জেগে উঠে নিজেকে দেখতে পান একজন শক্তিমান মানুষের বেশে, শাসকের বেশে অর্থাৎ ম্যাটামরফোসিসে আক্রান্ত হলেন কামরান সাহেব। হাতে লাঠি নিয়ে চিৎকার করে সবাইকে ডাকতে শুরু করলেন। সৈন্যদের মত সিঙ্গেল লাইনে দাঁড় করালেন সবাইকে। নানা রকম কমান্ড করতে লাগলেন। তাদের বাবার এই আচরণে পরিবারের সবাই বেশ চিন্তিত! কিন্তু টনিকের মতো কয়েকদিনের মধ্যে পরিবারের সকলেই চলে আসে শৃঙ্খলার বৃত্তে।


একদিন সকালে তাদের বাবা ঘুম থেকে উঠার আগেই সবাই প্যারেডে হাজির। সবার ইচ্ছা তারা বাবাকে সারপ্রাইজ দেবে। কিন্তু তাদের বাবার এসব ঘটনার কিছুই মনে নেই। তিনি আবার স্বাভাবিক মানুষ হয়ে গেছেন। প্রত্যেকে দারুণভাবে এই শৃঙ্খলাবদ্ধ জীবনকে অনুভব করতে লাগলো। আধুনিক ঢাকা শহরের পরিবারগুলোতে বাবার শাসন না থাকলে পরিবারের সদস্যদের যে অবস্থা হয় তারই চিত্র ফুঁটে উঠেছে নাটক ‘রূপান্তর’র গল্পে।

সুজাত শিমুলের রচনায় নাটকটি নির্দেশনা দিয়েছেন শুভ্র আহমেদ। প্রযোজনা করেছেন মাহফুজার রহমান। ইলিয়াস কাঞ্চন, মামুনুর রশিদ, আহসান হাবিব নাসিম, সুষমা সরকার, সাজ্জাদ সাজু, নীলিমা নুপুর, শামা ফারজানা, উত্তম অধিকারী, ওয়ানিয়া আহমেদ ও তাপস সরকার। এ নাটকের মাধ্যমেই দীর্ঘদিন পর কোনো টিভি নাটকে দেখা যাবে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে। নাটকটি শনিবার (৩ ফেব্রুয়ারি) রাত ৯টায় বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচার হবে।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App