×

বিনোদন

এবারের মিস ওয়ার্ল্ড বাংলাদেশ নীলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৪, ০৭:৩২ পিএম

এবারের মিস ওয়ার্ল্ড বাংলাদেশ নীলা

প্রাণঘাতী করোনা মহামারির চার বছর পর আবারো জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো মিস ওয়ার্ল্ড বাংলাদেশ। এবারের এ সুন্দরী প্রতিযোগিতার মুকুট উঠেছে শাম্মী ইসলাম নীলার মাথায়। আগামী ১৮ ফেব্রুয়ারি ভারতের উদ্দেশে রওনা দেবেন নীলা। 

সেখানে তিনি অংশ নেবেন মিস ওয়ার্ল্ডের মূল পর্বে। আগামী ৯ মার্চ ভারতের মুম্বাইয়ে অনুষ্ঠিত হবে মিস ওয়ার্ল্ড-২০২৩।  এ আয়োজনে বিজেতাকে মুকুট পরিয়ে দেবেন পোল্যান্ডের সাবেক মিস ওয়ার্ল্ড ক্যারোলিনা বিলস্কা।

মুকুট জিতে নীলা বলেন, ‘আপনারা সবাই দোয়া করবেন আমার জন্য। যাতে আমি আপনাদের দেয়া এত সুন্দর একটা সম্মানের মর্যাদা রক্ষা করতে পারি এবং আমি আশাবাদী, মিস ওয়ার্ল্ডের ‍মুকুট এবার বাংলাদেশে নিয়ে আসব।’

এদিকে প্রথম রানারআপ হয়েছেন আকলিমা আতিকা কণিকা ও দ্বিতীয় রানারআপ শাকিরা তামান্না। এবারের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়েছে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার মানা বে-ওয়াটার পার্কে। আলো–ঝলমলে সেই রাতে শাম্মি ইসলাম নীলার মাথায় উঠেছে মুকুট। 

এবারের আসরে প্রধান বিচারক হিসেবে ছিলেন অভিনেত্রী-নৃত্যশিল্পী তানিয়া আহমেদ। তার সঙ্গে পাঁচ সদস্যের জুরি বোর্ডে ছিলেন গুণী অভিনেতা আফজাল হোসেন। ভারতে অনুষ্ঠেয় ৭১তম মিস ওয়ার্ল্ডের আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন নীলা।

জানা গেছে, গত ২৩ জানুয়ারি বিএফডিসির মঞ্চে শুরু হয়েছিল এই সুন্দরী প্রতিযোগিতার চূড়ান্ত আসর। সেখান থেকে বিচারকরা সেরা ১০ জনকে নির্বাচন করেন। তারপর শুরু হয় গ্রুমিং সেশন। অবশেষে গ্র্যান্ড ফিনালে অংশ নেন এই সেরা ১০ জন।

উল্লেখ্য, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ হচ্ছে বাংলাদেশে অনুষ্ঠিত একটি সুন্দরী প্রতিযোগিতা। ইভেন্টটি বিশ্বের সবচেয়ে পুরনো ও প্রধান আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতা, মিস ওয়ার্ল্ডে বাংলাদেশকে অংশগ্রহণের সুযোগ দেয়ার জন্য তৈরি করা হয়েছিল। মিস ওয়ার্ল্ড বাংলাদেশের বিজয়ী মিস ওয়ার্ল্ড প্রতিযোগীতায় বাংলাদেশকে প্রতিনিধিত্ব করে।

২০১৭ সালে অক্টোবর জান্নাতুল নাঈম এভ্রিল প্রথমবারের মতো মিস ওয়ার্ল্ড বাংলাদেশ নির্বাচিত হন। এক সপ্তাহ পরে এভ্রিলের মিস ওয়ার্ল্ড বাংলাদেশ খেতাব বাদ দেয়া হয়। পরবর্তীতে জানা গিয়েছিল যে তার বয়স ১৬ বছর নয়, ২৩ বছর এবং তিনি বিবাহিত। তার বিরুদ্ধে বিয়ের তথ্য গোপনের অভিযোগ আনা হয়। 

অভিযোগ প্রমাণিত হওয়ায় জান্নাতুল নাঈমকে দেয়া এই খেতাব বাতিল করা হয়। পরবর্তীতে প্রতিযোগিতার পাঁচ দিন পর, প্রতিযোগিতায় দ্বিতীয়-স্থান অধিকার করা জেসিয়া ইসলামকে “মিস ওয়ার্ল্ড বাংলাদেশ” হিসেবে ঘোষণা দেয়া হয়।  

এরপর ২০১৮ সালে “মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৮” এর চূড়ান্ত পর্বে বিজয়ী হিসেবে জান্নাতুল ফেরদৌস ঐশীর নাম ঘোষণা করা হয়। এবং রাফাহ নানজীবা তোরাসা ২০১৯ সালে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৯ খেতাব লাভ করেন। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App