×

বিনোদন

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

অস্বস্তি বাড়ালেন স্বস্তিকা

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২৪, ১১:০৪ পিএম

অস্বস্তি বাড়ালেন স্বস্তিকা

ছবি: ভোরের কাগজ

মাঘের সন্ধ্যায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি যেন উৎসবের ছন্দপতন ঘটালো। এদিন দর্শক সমাগমও ছিল অন্যদিনের চাইতে একটু বেশিই। এর কারণ ‘বিজয়ার পরে’ সিনেমার অভিনেত্রী স্বস্তিকা। তিনি আসবেন, কথা বলবেন। এমন টান টান উত্তেজনায় ছিল ইউটিউবার থেকে অর্ধ শতাধিক সাংবাদিক। কিন্তু না এসে অস্বস্তি বাড়ালেন স্বস্তিকা। 

বুধবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পঞ্চম দিনে বৃষ্টির বাড়িয়ে দেয়া অস্বস্তি আর স্বস্তিকার অনুপস্থিতিতে দ্বিগুণ হলো অস্বস্তি। জাতীয় জাদুঘরের সিনেপ্লেক্সে অবশেষে কথা বললেন মমতা শঙ্কর। যিনি ‘বিজয়ার পরে’ সিনেমায় মা-মেয়ের চরিত্রে অভিনয় করেছেন। 

মমতা শঙ্কর বললেন, এই ছবিতে নির্মাতা কিন্তু প্রথমে আমাকে নিতে চায়নি। পরে ছবির অভিনেতা দীপংকর দে’র পরামর্শে আমার সঙ্গে যোগাযোগ করে। ওই সময়ে আমি শারীরিক ও মানসিকভাবে নানা সমস্যার মধ্যে ছিলাম। পরে যখন চিত্রনাট্য পড়লাম, তখন আমি বলেছিলাম, কাজটি করবো না। কারণ এত ভালো আর কঠিন চরিত্র; আমার নার্ভাস লাগছিল। পরে নির্মাতা বলে যে, আমি কাজ না করলে ছবিটাই করবেন না। এভাবেই পরে যুক্ত হওয়া।

সংবাদ সম্মেলন শেষ হয়ে সিনেমা শুরুর আগমুহূর্তে অবশ্য ভেন্যুতে হাজির হন স্বস্তিকা। অভিনেত্রী সোজা চলে যান হলের ভেতর। সেখানে সামান্য বক্তব্য সেরেই দর্শক সারিতে বসে ছবি দেখা শুরু করেন। 

এ সময় আরো উপস্থিত ছিলেন- পরিচালক অভিজিৎ শ্রীদাস, নাট্যব্যক্তিত্ব ম. হামিদসহ অন্যরা। সঞ্চালনায় ছিলেন বিধান রিবেরু।

উল্লেখ্য, ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সিনেমা অব দ্য ওয়ার্ল্ড বিভাগে অংশ নিয়েছে ‘বিজয়ার পরে’। এদিন সন্ধ্যা ৭টায় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে ছবিটি দেখানো হয়। এতে শাহবাগ থেকে দর্শকের লম্বা লাইন গিয়ে শেষ হয় মিলনায়তন অবধি। যা দেখে আপ্লুত হন ছবির সংশ্লিষ্টরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App