×

বিনোদন

অনিকের 'ইতিচিত্রা' দেখতে ফিল্ম ফেস্টিভ্যালে দর্শকের জোয়ার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২৪, ০৩:২৮ পিএম

অনিকের 'ইতিচিত্রা' দেখতে ফিল্ম ফেস্টিভ্যালে দর্শকের জোয়ার

ছবি: সংগৃহীত

‘নান্দনিক চলচ্চিত্র মননশীল দর্শক আলোকিত সমাজ’ এই স্লোগানে চলছে ২২তম ঢাকা আর্ন্তজাতিক চলচ্চিত্র উৎসব। প্রদর্শিত হচ্ছে ৭৪ টি দেশের ২৫২ টি সিনেমা। আর এই উৎসবে সোমবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় প্রদর্শীত হলো রাইসুল ইসলাম অনিকের সিনেমা ‘ইতিচিত্রা’। 

শীতের কুয়াশার চাঁদরে জড়ানো সন্ধ্যায়, কবি সুফিয়া কামাল মিলনায়তন, বাংলাদেশের জাতীয় জাদুঘরে দেখা গেছে একঝাক সিনেপ্রেমীদের ভীড়। এক পর্যায় দর্শকের ভীড়ে হাউজফুল হয়ে উঠে হল। আর দর্শকের উপস্থিতি দেখে আনন্দের হাসি দেখা যায় নির্মাতা ও কলাকুশলীদের মুখে।

‘ইতিচিত্রা’ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন দুই নতুন মুখ রাকিব হোসেন ইভন ও জান্নাতুল ঋতু। এ ছাড়া আরও অভিনয় করেছেন নরেশ ভূঁইয়া, ফরহাদ লিমন, মনিরুজ্জামান মনি, সোহানা শারমীন, লোবা আহমেদ, শেখ স্বপ্না, ব্রিটিশ বাবু, তামিম ইকবাল, শাহিন মৃধা ও কামাল খান।

২২তম ঢাকা আর্ন্তজাতিক চলচ্চিত্র উৎসব। প্রদর্শিত হচ্ছে ৭৪ টি দেশের ২৫২ টি সিনেমা। এরমধ্যে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের সংখ্যা ১২৯টি, স্বল্পদৈর্ঘ্য ও স্বাধীন চলচ্চিত্রের সংখ্যা ১২৩টি। আর বাংলাদেশের চলচ্চিত্র থাকছে ৭১টি।

প্রসঙ্গত, উৎসবে চলচ্চিত্র প্রদর্শনীর স্থানগুলো হচ্ছে- জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তন ও কবি সুফিয়া কামাল মিলনায়তন, শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা, নৃত্যশালা মিলনায়তন, অঁলিয়স ফ্রঁসেজ মিলনায়তন ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের একাডেমি মিলনায়তন। এসব মিলনায়তনের সব প্রদর্শনী বিনামূল্যে উপভোগ করা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App