×

বিনোদন

ভয়ংকর কাহিনি বললেন আর্নল্ড শোয়ার্জনেগার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মে ২০২০, ০৪:৪১ পিএম

ভয়ংকর কাহিনি বললেন আর্নল্ড শোয়ার্জনেগার

টার্মিনেটর ৬ এর এক ‍দৃশ্যে আর্নল্ড শোয়ার্জনেগার

হলিউড জগতের বিখ্যাত সিনেমা টার্মিনেটর মুভির ভীতিকর স্মৃতিচারণ করলেন আর্নল্ড শোয়ার্জনেগার। ২০১৮ সালে টার্মিনেটর ডার্ক ফেইট মুভির শুটিং করার ঠিক আগ মুহূর্তে তার জরুরি হার্ট অপারেশনের কাহিনি বর্ণনা করলেন তিনি।

২০২০ সালে স্নাতকোত্তর শিক্ষার্থীদের সামনে অনুপ্রেরণামূলক বক্তব্যের অংশ হিসেবে নিজের অভিনয় জীবনের এমন ঘটনা বর্ণনা করেন হলিউড জগতের এই দাপুটে অভিনেতা।

তিনি বলেন, সিনেমার শুটিংয়ের ঠিক আগ মুহূর্তে আমি চিকিৎসকের কাছে গেলাম। তখন চিকিৎসক আমাকে বললেন হার্টের ভাল্ব প্রতিস্থাপন করতে হবে। তখন আমি চিকিৎসককে বলেছিলাম, শুটিংয়ের মাত্র চার মাস আগে আপনি আমাকে হার্ট সার্জারি করতে বলছেন? আপনি কী পাগল হয়েছেন? তখন ডাক্তার আমাকে বলেছিল, প্রযুক্তি এখন অনেক পরিবর্তন হয়েছে। এটা ওপেন হার্ট সার্জারি নয়। আপনি ভাল্ব প্রতিস্থাপন করুন। এক সপ্তাহ পরেই আপনি স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন। তখন আমার মনে পড়েছিল, আমার এক ৯০ বছর বয়সী প্রযোজক বন্ধু এ অপারেশনটি করিয়েছিলেন। তার দুই দিন পরেই সে একটি সভায় যোগ দিয়েছিলেন। তখন আমি রাজি হলাম। অপারেশনের সময় ১৬ ঘণ্টা অচেতন থাকার কথা থাকলেও আমি চার ঘণ্টার মাথায় জেগে উঠি এবং আমি কাশি দিচ্ছিলাম। আমার গলায় একটি নল ছিল, তখন চিকিৎসক সে নলটি ছিঁড়ে ফেলে। তখন ডাক্তার আমাকে বলেছিল, কাশি বন্ধ করুন। তখনি চিকিৎসক বলেছিলেন, জরুরি অস্ত্রোপচার করতে হবে।

আর্নল্ড শোয়ার্জনেগার বলেন, অপারেশন প্রক্রিয়া চলাকালীন কিছু ভুল হয়েছিল। চিকিৎসকরা তাকে জানিয়েছিলেন, হৃদপিণ্ডে ব্যাপক জটিলতা দেখা দেয় এবং রক্তক্ষরণ হয়েছে। তিনি বলেন, চিকিৎসকরা তখন যদি জরুরি অপারেশন না করা হতো তবে চিকিৎসকরা জানিয়েছেন আমি মারা যেতে পারতাম। এসময় করোনাভাইরাস সম্পর্কে আর্নল্ড বলেন, করোনাভাইরাস হয়তো সারা জীবন থাকবে না। তবে জীবনের জন্য একটি শিক্ষা হয়ে থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App