×

বিনোদন

রবীন্দ্র জন্মজয়ন্তীতে অণিমা রায়ের ‘আগুনের পরশমনি’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মে ২০২০, ১২:১৩ পিএম

রবীন্দ্র জন্মজয়ন্তীতে অণিমা রায়ের ‘আগুনের পরশমনি’

অণিমা রায়

রবীন্দ্রনাথের জন্ম উপলক্ষে এ সংকট সময়ের প্রেক্ষিত বিবেচনা করেই অণিমা রায় এর নতুন একটি রবীন্দ্রসঙ্গীত প্রকাশ করেছেন ইমপ্রেস অডিও। দেবজ্যোতি মিশ্র’র সঙ্গীতায়োজনে অণিমা রায়ের কণ্ঠে রবীন্দ্রসঙ্গীতটি শিরোনাম ‘আগুনের পরশমনি’।

গানটি প্রসঙ্গে অণিমা রায় বলেন,‘আমার কাছে এই সংকট সময়ে এই গানটি একটা বোধের জায়গা তৈরি করে। সেই ভাবনা থেকেই রবীন্দ্রনাথের বিখ্যাত এই গানটিকে বেছে নেয়া।’ গানটির দৃশ্যায়নে সমসাময়িক হাহাকারকে প্রাধান্য দেয়া হয়েছে। গানটির ভিডিও নির্দেশনা দিয়েছেন ইয়ামিন ইলান। গানটি রবীন্দ্র জন্মজয়ন্তী উপলক্ষে ইমপ্রেস অডিও’র অফিসিয়াল ইউটিউব চ্যানেলে রিলিজ দেয়া হবে।

এছাড়া অণিমা রায় তার পরিচালিত সুরবিহার অনলাইন স্কুলের ছাত্রছাত্রীদের নিয়ে একটি সমবেত রবীন্দ্রসঙ্গীত পরিচালনা করেছেন। ‘হে নুতন’ শিরোনামের এই রবীন্দ্রসঙ্গীতের সংগীতায়োজন করেছেন তানভীর তারেক। গানটি সেলিব্রিটি সাউন্ডল্যাব এ রেকর্ড করা হয়েছে সম্প্রতি। এ প্রসঙ্গে অণিমা রায় বলেন,‘এটি একটি দারুণ কাজ হয়েছে বলে আমি মনে করি। আমার অনলাইন মিউজিক স্কুলের সকল ছাত্রছাত্রীদের স্বতস্ফুর্ত অংশগ্রহনের মাধ্যমে এই গানটি তৈরি করা। এখানে বাংলাদেশ, ভারত, আমেরিকা, ইংল্যান্ডসহ মোট ৬টি দেশের মোট প্রায় অর্ধশত ছাত্রছাত্রী অংশ নিয়েছে।

‘হে নুতন’ গানটি রবীন্দ্রজন্মজয়ন্তী উপলক্ষে সুরবিহার মিউজিক ও আর্ট স্কুল’ এর অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App