×

বিনোদন

রবীন্দ্রজয়ন্তীতে ‘ক্ষ্যাপা’র বিশেষ আয়োজন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মে ২০২০, ০৬:০৩ পিএম

রবীন্দ্রজয়ন্তীতে ‘ক্ষ্যাপা’র বিশেষ আয়োজন

ক্ষ্যাপার আড্ডা

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৯তম জন্মবার্ষিকী উপলক্ষে ৮ মে (২৫ বৈশাখ) থিয়েটার পত্রিকা ‘ক্ষ্যাপা’র অনলাইন আড্ডা সাজানো হয়েছে বিশেষভাবে। এদিন তিনটি আড্ডা ফেসবুক লাইভের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে। বিকেল ৪টায় আলাপনে অংশ নেবেন দেশের নন্দিত নাট্যব্যক্তিত্ব আতাউর রহমান। সঞ্চালনা করবেন আমিনুর রহমান মুকুল। পরে রাত ৯টায় শিশুদের জন্য বিশেষ আয়োজনে পাপেট পরিবেশন করবেন কাজী নওশাবা আহমেদ ও তার দল ‘টুগেদার উই ক্যান’। সঞ্চালনা করবেন মুনিরুল ইসলাম। সবশেষে রাত সাড়ে ১০টায় গান ও পাঠ অভিনয়ে অংশ নেবেন অভিনয়শিল্পী অপি করিম ও সংগীতশিল্পী ফারহিন খান জয়ীতা। সঞ্চালনা করবেন মোস্তাফিজ শাহীন।

মানসিকভাবে কিছুটা সময় সুস্থ থাকার পাশাপাশি ঘরবন্দি সময়ে আর্থিকভাবে অসচ্ছল নাট্যকর্মীদের জন্য একটি তহবিল গঠন করা এই আয়োজনের উদ্দেশ্য। রমজান মাসে প্রতিদিন রাত ১০টায় এই লাইভ আড্ডাটি সম্প্রচার হচ্ছে। এই আয়োজন থেকে প্রাপ্ত অর্থ ইতোমধ্যে আর্থিক সংকটে থাকা বেশ কয়েকজন নাট্যকর্মীকে দেয়া হয়েছে। ভবিষ্যতেও এই প্রক্রিয়া অব্যহত থাকবে। ক্ষ্যাপার তহবিলে সহযোগিতা পাঠানো যাবে ০১৭১৭৩৮৬৬৪৬ এই বিকাশ নম্বরে (ব্যক্তিগত)। অথবা এক্সিম ব্যাংকে ক্ষ্যাপার ০১৪১১১০০৩০৬৩১৩ এই অ্যাকাউন্টে সহযোগিতা পাঠানো যাবে।

ক্ষ্যাপার ফেসবুক লাইভ সম্প্রচারের দায়িত্বে রয়েছেন পাভেল রহমান, অপু মেহেদী, প্রসেনজিত রায়, মাহফুজ সুমন, শাহনাজ জাহান, শাকিল মাহমুদ, ইমরান, পারভেজ, স্বপন, রণধীর প্রমুখ।

ক্ষ্যাপার ফেসবুক পেইজ থেকে আড্ডাটি সরাসরি সম্প্রচার হবে। লাইভ দেখা যাবে এই লিংকে facebook.com/khepabd

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App