×

বিনোদন

ভারতে গুগলে সার্চ হওয়া শীর্ষ ১০ সিনেমা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২৩, ০৬:৪৯ পিএম

ভারতে গুগলে সার্চ হওয়া শীর্ষ ১০ সিনেমা

ছবি: সংগৃহীত

ভারতে গুগলে সার্চ হওয়া শীর্ষ ১০ সিনেমা

প্রতি বছর ডিসেম্বর এলেই যেন নতুন বছরের হাওয়া বইতে থাকে। বিদায়ী এ মাসটি শেষ হলেই স্মৃতির পাতায় লিপিবদ্ধ হয়ে যায় একটি বছর। বরাবরের মতোই চলতি মাসের মধ্য দিয়ে ঠিক একই ভাবে শেষ হতে চলেছে ২০২৩ সাল। আর বছরের শেষ সময়ই টেক জায়ান্ট গুগল প্রকাশ করেছে অন্যান্য বিষয়গুলোর মধ্যে ভারতের সেরা সিনেমাগুলো যা এ সার্চ ইঞ্জিনে ইউজার ও দর্শকরা সবচেয়ে বেশি খোজ করেছেন। তাছাড়া এ বছরের কোনো না কোনো সপ্তাহে বিলিয়ন বার সার্চ করা হয় ছবিগুলো।

হিট, সুপারহিট মিলিয়ে এ বছর বলিউডসহ দক্ষিণের সব ইন্ডাস্ট্রি ছিল একেবারেই চাঙ্গা। আর তাই বছরজুড়ে ভারতীয় সিনেমা ও তারকারাও ছিলেন আলোচনা ও অনুসন্ধানের শীর্ষে। ২০২২ সালের ১ ডিসেম্বর থেকে ২০২৩ সালের ৩০ নভেম্বর পর্যন্ত দর্শকরা কোন তারকাদের সবচেয়ে বেশি গুগল সার্চ করেছেন, সে অনুযায়ী এ তালিকা তৈরি করেছে গুগল।

ভারতে বছরের সেরা ট্রেন্ডিং সার্চের বার্ষিক তালিকায় সেরা ১০টি সর্বাধিক অনুসন্ধান করা চলচ্চিত্রের মধ্যে প্রথমেই রয়েছে শাহরুখ খানের ‘জওয়ান’ ও এর পরেই সানি দেওলের ‘গদর-২’। তালিকার তিন নম্বরে রয়েছে হলিউড সিনেমা ‘ওপেনহাইমার’ ও চারে অবস্থান করছে সাউথের জনপ্রিয় সুপার স্টার প্রভাস অভিনীত ‘আদি পুরুষ’। আর এ তালিকার পাঁচে অবস্থান করছে বলিউড বাদশার আরেক ছবি ‘পাঠান’। এদিকে সুদীপ্ত সেন পরিচালিত ও বিপুল অমৃতলাল শাহ প্রযোজিত ছবি ‘দ্যা কেরেলা স্টোরি’ রয়েছে তালিকার ছয় নম্বরে। অন্যদিকে প্রায় দুই বছরের দীর্ঘ বিরতির পর দক্ষিণী সুপারস্টার রজনীকান্তের অ্যাকশন থ্রিলার সিনেমা ‘জেলার’ আছে তালিকার সাত নম্বরে।

অন্যদিকে আরেক তামিল সুপারস্টার বিজয় থালাপতি অভিনীত লোকেশ কানাগারাজ পরিচালিত ‘লিও’ রয়েছে তালিকার আট নম্বরে। আর এর ঠিক পরের স্থানেই রয়েছে বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খানের ‘টাইগার থ্রি’। গুগল ট্রেন্ডিং সার্চের বার্ষিক তালিকার একেবারে শেষে অর্থাৎ দশ নম্বরে অবস্থান করছে বিজয় থালাপতির আরেক অ্যাকশন থ্রিলার ‘ভারিসু’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App