×

বিনোদন

ভারতে সবচেয়ে ধনী ইউটিউবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০২৩, ১০:৫৯ এএম

ভারতে সবচেয়ে ধনী ইউটিউবার
ভারতে সবচেয়ে ধনী ইউটিউবার

বর্তমানে বিনদোন জগতের বড় একটি অংশ দখল করে রেখেছে ইউটিউব। যেখান থেকে আয়ের সুযোগও সবার জন্য উন্মুক্ত। ফলেই স্বাধীন আয়ের বড় ক্ষেত্র হয়ে উঠেছে ইউটিউব। এতে নিয়মিত ব্লগ তৈরি করে লাখ থেকে কোটি টাকা পর্যন্ত আয় ছাড়িয়ে যাচ্ছেন অনেকে। তাদের অনেকেরই লাখ লাখ সাবস্ক্রাইবার রয়েছে।

ভারতে অনেকেই ইউটিউব ব্লগ তৈরি করে আয় করছেন। অনেকে ইউটিউবিং কেই একমাত্র পেশা হিসেবে বেছে নিয়েছেন। আপনি কি জানেন ভারতে সবচেয়ে ধনী ইউটিউবার কে? কত টাকার সম্পত্তি রয়েছে তার?

বর্তমানে ভারতে অমিত ভড়ানা, আশিস চাঁচলানি, অজয় নাগর, টেকনিক্যাল গুরুজি ওরফে গৌরব চৌধুরীর মতো ইউটিউবাররা সেরাদের কাতারে শীর্ষে। সবাই কোটি টাকা রোজগার করেন। সামাজিক মাধ্যমে সেলিব্রিটিও তারা। যদিও তাদেরকেও টেক্কা দিয়েছেন ভূবন বাম। যিনি ইউটিউবে বিবি ভাইনস নামেই পরিচিত। ১-২ কোটি নয়, বর্তমানে ১২২ কোটি টাকার সম্পত্তি রয়েছে এই যুবকের। বলিউডের নামজাদা স্টারদের সঙ্গে তার ওঠাবসা। জনপ্রিয় টিভি শোর আমন্ত্রিত অতিথি হিসেবেও দেখা যায় তাকে।

যদিও শুরুটা মোটেই সহজ ছিল না। জন্মসূত্রে গুজরাটি ভূবন মধ্যবিত্ত পরিবারের ছেলে। কাজের খোঁজে অল্প বয়সে দিল্লি চলে যান। গায়ক হওয়ার স্বপ্ন দেখতেন। সেই স্বপ্ন সফল হয়নি। ফলে রোজগারের বিকল্প উপায় খুঁজে নেন।

মজার ছলে ছোট ভিডিও, রিল বানাতেন। ঘরোয়া আড্ডায় জোকস শোনাতেন বন্ধুদের-আত্মীয়দের। শুরু করেন ইউটিউবে মজার কনটেন্ট বানানো। মূলত হাসির, মজার ভিডিও। নেটপাড়ায় সেই ভিডিওই সাড়া ফেলে দেয়। আজকে ভূবন বাম ওরফে বিবি ভাইনস ভারতের সবচেয়ে ধনী ইউটিউবার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App