×

বিনোদন

বড় পর্দায় ফিরছেন যিশু ও অনির্বাণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০২৩, ০৮:৫১ এএম

বড় পর্দায় ফিরছেন যিশু ও অনির্বাণ

ভূমিকম্প

বড় পর্দায় ফিরছেন যিশু ও অনির্বাণ

যিশু ও অনির্বাণ

বড় পর্দায় ফিরছেন যিশু ও অনির্বাণ

যিশু ও অনির্বাণ

১৯৬১ সালে মুক্তিপ্রাপ্ত তপন সিংহ পরিচালিত সিনেমা ঝিন্দের বন্দী রিমেক হচ্ছে টালিউডে। ছবিতে দুই মুখ্য চরিত্রে অভিনয় করবেন যিশু সেনগুপ্ত এবং অনির্বাণ ভট্টাচার্য। ছবির পরিচালনার দায়িত্বে রয়েছেন অরিন্দম শীল।

গত এক বছর ধরে এই ছবির চিত্রনাট্য লিখছেন অরিজিৎ বিশ্বাস। বলিউডে ‘অন্ধাধুন’ সিনেমার চিত্রনাট্য লেখার পর জনপ্রিয়তার শীর্ষে চলে আসেন অরিজিৎ। কয়েক বছর আগে প্রযোজক রানা সরকার ‘ঝিন্দের বন্দী’ রিমেকের উদ্যোগ নেন তিনি। সেই সময় প্রথমে অঞ্জন দত্ত এবং পরে ছবির পরিচালক হিসাবে পরমব্রত চট্টোপাধ্যায়ের নাম শোনা গেছে। যদিও পরে সেই ছবি বাস্তবায়িত হয়নি।

শোনা যাচ্ছে, অরিন্দমের ছবিটির প্রযোজক এসভিএফ। এই ধরনের পিরিয়ড ড্রামার বাজেট সাধারণত অনেক বেশি হয়ে থাকে। ছবিতে এসভিএফের সঙ্গে হাত মেলাতে পারে ক্যামেলিয়া। যদিও এই প্রসঙ্গে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া বাকি আছে।

শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের লেখা উপন্যাস অবলম্বনে তৈরি মূল সিনেমাতে অভিনয় করেছিলেন উত্তমকুমার এবং সৌমিত্র চট্টোপাধ্যায়। ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করেন উত্তমকুমার।

রাজা শঙ্কর সিংহের অন্তর্ধান নিয়ে এ সিনেমার গল্প। পরে আসল রাজার স্থানে আসে নকল রাজা গৌরী শঙ্কর। এই দুই চরিত্রে ছিলেন মহানায়ক উত্তম কুমার। অন্য দিকে ময়ূরবাহনের চরিত্রে অভিনয় করেন সৌমিত্র। তবে অরিন্দমের ছবিতে যিশু এবং অনির্বাণের মধ্যে কে কোন চরিত্রে অভিনয় করবেন, তা এখনও স্পষ্ট করা হয়নি। ছবির কাস্টিং এবং চিত্রনাট্য নিয়ে আপাতত চূড়ান্ত পর্যায়ের কাজ চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App