×

বিনোদন

বলিউড নায়িকা কাজলের মা আইসিইউতে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২৩, ০৯:৫২ এএম

বলিউড নায়িকা কাজলের মা আইসিইউতে

তনুজা মুখার্জী

বলিউড নায়িকা কাজলের মা আইসিইউতে

তনুজা মুখার্জী

বলিউড নায়িকা কাজলের মা অভিনেত্রী তনুজা মুখার্জী এখন আইসিইউতে। অসুস্থ হওয়ায় তাকে মুম্বাইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। রবিবার (১৭ ডিসেম্বর) বিকেলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর আইসিইউতে রাখা হয়।

মুম্বাইয়ের জুহু হাসপাতাল সূত্র জানিয়েছে, বার্ধক্যজনিত কারণে তাকে হাসপাতালটিতে ভর্তি করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন এই অভিনেত্রীকে সার্বিক্ষণিক নজরদারিতে রাখা হয়েছে , আপাদত তিনি আশঙ্কা মুক্ত।

তনুজা মুখার্জী পরিচালক কুমারসেন সমর্থ এবং অভিনেত্রী শোভনা সমর্থের কন্যা । ১৯৭৩ সালে পরিচালক সমু মুখার্জীল সঙ্গে তার বিয়ে হয়। তাদের দুই কন্যা জনপ্রিয় বলিউড নায়িকা কাজল এবং তানিশা।

হিন্দি এবং বাংলা সিনেমার পরিচিত মুখ ছিলেন অভিনেত্রী তনুজা। ১৯৫০ সালে বড়বোন নূতনের সঙ্গে ‘হামারি বেটি’ ছবিতে অভিনয়ে দিয়ে তনুজার হাতে খড়ি। এরপর ১৯৬০ সালে তার মায়ের পরিচালনায় ‘ছাবিলি’ সিনেমায় অভিনয় করেন। ১৯৬১ সালে ‘হামারি ইয়াদ আয়েগি’ ছবিতে তিনি অভিনয় করেন মুখ্যচরিত্রে।

একই সময়ে তিনি বাংলা এবং হিন্দি ছবিতে একইসঙ্গে কাজ করেছেন। ১৯৬৩ সালে উত্তম কুমারের বিপরীতে ‘দেয়া নেয়া’ ছবিতে করেছেন অভিনয়। এ ছাড়া ১৯৬৭ সালে ‘অ্যান্টনি ফিরিঙ্গি’, ১৯৬৯ সালে ‘তিন ভুবনেরর পারে’ এবং ‘প্রথম কদম ফুল’, ১৯৭০ সালে ‘রাজকুমারী’ সিনেমায় অভিনয় করেছেন।

এছাড়া তিনি আরো অভিনয় করেছে, ‘বাহারে ফির ভি আয়েঙ্গি’, ‘জুয়েল থিফ’, ‘হাতি মেরে সাথি’, ‘মেরে জীবন সাথী’সহ একাধিক জনপ্রিয় ছবিতে। ১৯৬৭ সালে জুয়েল থিফ সিনেমার জন্য তিনি শ্রেষ্ঠ সহঅভিনেত্রী হিসাবে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড লাভ করেন। ১৯৬৯ সালেও পান ‘প্যায়সা ইয়া পেয়ার’ ছবির জন্য ফিল্মফেয়ার এওয়ার্ড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App