×

বিনোদন

সেরা অভিনেতা নাসিরউদ্দিন, অভিনেত্রী সঙ্গীতা বল্লভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০২৩, ০১:০৪ পিএম

সেরা অভিনেতা নাসিরউদ্দিন, অভিনেত্রী সঙ্গীতা বল্লভ
সেরা অভিনেতা নাসিরউদ্দিন, অভিনেত্রী সঙ্গীতা বল্লভ

ফ্রান্সের প্যারিসে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেতার সম্মান পেয়েছেন নাসিরউদ্দিন শাহ এবং সেরা অভিনেত্রী হয়েছেন সঙ্গীতা বল্লভ।

এদিকে সামনেই পূজা। ওপার বাংলায় বড় ব্যানারের অধীনে মুক্তি পেতে যাচ্ছে চারটি বিগ বাজেটের ছবি। বাঙালি মুখিয়ে আছেন পূজায় জমিয়ে বাংলা ছবি দেখবেন বলে। এরই মাঝে আরও একটা সুখবর এলো।

ফ্রান্সের অন্যতম গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব গঁজ সুর সেইন ফিল্ম ফেস্টিভ্যাল এ পুরস্কৃত হয়েছে দুটি ছবি। এ হলি কনস্পিরেসি ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন ভারতের অন্যতম বিশিষ্ট অভিনেতা নাসিরউদ্দিন শাহ। একই মঞ্চে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়ছেন ডেমক্কেসি ছবির জন্য নবাগতা সঙ্গীতা বল্লভ।

৫ থেকে ৮ অক্টোবর পর্যন্ত প্যারিসে হয়ে গেছে এ ফিল্ম ফ্যাস্টিভ্যাল। এতে নাসিরউদ্দিন শাহ ও সঙ্গীতা বল্লভের হাতে তুলে দেয়া হয় সেরা অভিনেতা ও সেরা অভিনেত্রীর পুরস্কার।

এদিকে এ হলি কনস্পিরেসি ছবিটি ওপার বাংলায় মুক্তি পেয়েছিল। এই প্রথম সৌমিত্র চট্টোপাধ্যায় ও নাসিরউদ্দিন শাহ একসঙ্গে অভিনয় করেছেন। সঙ্গে ছিলেন অমৃতা চট্টোপাধ্যায়। ছবিটির পরিচালক শৈবাল মিত্র। কিন্তু পরিচালক তুষার বল্লভের ছবি ডেমক্কেসি এখনও মুক্তি পায়নি। এরই মধ্যে ছবির অভিনেত্রী এই আন্তর্জাতিক পুরস্কার পাওয়াতে স্বাভাবিকভাবেই খুশি গোটা টিম।

ডেমক্কেসি একটি সমাজ-রাজনৈতিক ইন্ডিপেন্ডেন্ট ছবি। গোপাল নামে এক গরিব বেলুন বিক্রেতার জীবন কাহিনী বলবে এই ছবি। গোপালের বউ জবা। এই জবার ভূমিকায় অভিনয় করেছেন সঙ্গীতা বল্লভ। এই গোপাল এক নেতার জুতো চুরির মামলায় ফেঁসে যান। সেখান থেকেই শুরু হয় রাজনৈতিক চাপানউতোর। পরিচালক তুষার বল্লভের কথায়, আমাদের দেশে প্রান্তিক মানুষের সামাজিক-রাজনৈতিক অবস্থানটা তুলে ধরতে চেয়েছি। সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়ে খুবই আনন্দিত সঙ্গীতা। এই পুরস্কার তার অভিনয়ের দায়িত্ব বাড়িয়ে দিল।

সঙ্গীতা বলেন, এই পুরস্কার পেয়ে আমার অবশ্যই খুবই ভাল লাগছে। ক্যারিয়ারের শুরুতেই আন্তর্জাতিক পুরস্কার পাব ভাবতে পারিনি।

প্রসঙ্গত, বাংলাদেশের শ্যামা কাব্য স্পেশ্যাল জুরি আওয়ার্ড পেয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App