×

বিনোদন

বাংলাদেশে ‘মুজিব’ মুক্তি পাবে ১৩ অক্টোবর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ অক্টোবর ২০২৩, ০৪:১৪ পিএম

বাংলাদেশে ‘মুজিব’ মুক্তি পাবে ১৩ অক্টোবর
বাংলাদেশে ‘মুজিব’ মুক্তি পাবে ১৩ অক্টোবর

আগামী ১৩ অক্টোবর বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর 'মুজিব: একটি জাতির রূপকার' সিনেমাটি বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে। সিনেমাটি ভারতে মুক্তি পাবে আগামী ২৭ অক্টোবর।

রবিবার (১ অক্টোবর) সকালে ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে আলোচিত 'মুজিব' বায়োপিকের আনুষ্ঠানিক ট্রেলার প্রকাশিত হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

গত ৩১ জুলাই সিনেমাটি আনকাট সেন্সর ছাড়পত্র পায়। এর আগে ৭৫তম কান চলচ্চিত্র উৎসবের জন্য ১ মিনিট ৩০ সেকেন্ডের একটি ট্রেলার প্রকাশ করা হয়েছিল।

খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগালের 'মুজিব' সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। এছাড়া শতাধিক অভিনেতা কাজ করছেন সিনেমাটিতে।

২০২১ সালের জানুয়ারির শেষ দিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুটিং শুরু হয়। সিনেমাটিতে সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্বে রয়েছেন নীতিশ রায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App