×

বিনোদন

নতুন মাইলফলক ছুঁলেন শাহরুখ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১০:০৪ এএম

নতুন মাইলফলক ছুঁলেন শাহরুখ
নতুন মাইলফলক ছুঁলেন শাহরুখ

বক্স অফিসজুড়ে চলছে শাহরুখ ঝড়। মাত্র নয় মাসের ব্যবধানে বক্স অফিসে দুই-দুইটি হাজার কোটি রুপির ছবি উপহার দিয়েছেন শাহরুখ খান। গড়েছেন ইতিহাস। ছুঁলেন নতুন মাইলফলক।

মাত্র ১৮ দিনে শাহরুখ খানের ‘জওয়ান’ হাজার কোটির ঘর অতিক্রম করেছে। এখন পর্যন্ত ভারতের বক্স অফিসের ইতিহাসে কোনো সুপারস্টারের দুটি ছবি একই বছরে দুইবার হাজার কোটির গণ্ডি পেরোতে পারেনি। জওয়ান ও পাঠানের হাত ধরে সেই রেকর্ড ভেঙে শাহরুখ গড়লেন ইতিহাস।

তিনটি ভাষায় (তামিল, তেলুগু, হিন্দি) মুক্তি পাওয়া ‘জওয়ান’ ঝড় তুলেছিল সিনেমা হলে। দলে দলে শাহরুখ ভক্তরা প্রথমদিন থেকেই হলমুখি হয়েছেন বড়পর্দায় শাহরুখকে দেখতে। প্রথমদিনেই সারা বিশ্বজুড়ে এই ছবি ছাড়িয়েছিল ১০০ কোটির গণ্ডি। ১৮ দিনের মাথায় পার করল ১০০০ কোটি। শুধু ভারতে হিন্দি ছবিটি ব্যবসা করেছে ৫০৫.৯৪ কোটি। তামিল ও তেলুগু ভাষায় এই ছবি তিন সপ্তাহে ব্যবসা করেছে ৫৭.২৬ কোটি। যা পাঠানের তুলনায় কিছুটা বেশি।

প্রসঙ্গত, অ্যাকশন, রোমান্সে, সামাজিক বার্তার মিশেলে এই ছবির গল্প ও পরিচালকের আসনে বাজিমাত করেছেন অ্যাটলি। শাহরুখ ছাড়াও এই ছবিতে অন্যতম মুখ্য চরিত্রে দেখা রয়েছেন বিজয় সেতুপতি, নয়নতারা, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি ও দীপিকা পাড়ুকোনকে। ক্যামিও চরিত্রে রয়েছেন সঞ্জয় দত্ত। ছবিতে দ্বৈত চরিত্রে দেখা যায় শাহরুখকে, গল্পে রয়েছে বেশ কয়েকটি টুইস্ট, সব মিলিয়ে দর্শকদের উত্তেজনা তুঙ্গে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App