×

বিনোদন

প্রতারণাকাণ্ডে নথি নিয়ে ইডি দফতরে নুসরাত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২৩, ০১:০৭ পিএম

প্রতারণাকাণ্ডে নথি নিয়ে ইডি দফতরে নুসরাত
প্রতারণাকাণ্ডে নথি নিয়ে ইডি দফতরে নুসরাত

ফ্ল্যাট দেয়ার নামে প্রতারণাকাণ্ডে মঙ্গলবার তৃণমূলের এমপি ও অভিনেত্রী নুসরাত জাহানকে জিজ্ঞাসাবাদ করছে ভারতের দুর্নীতি তদন্তকারী সংস্থা- ইডি।

এই প্রতারণাকাণ্ডে সব অভিযোগ অস্বীকার করেছেন পশ্চিমবঙ্গের বসিরহাট থেকে নির্বাচিত এই তৃণমূল এমপি। তদন্তে সহযোগিতা করবেন বলে জানিয়েছেন এ অভিনেত্রী।খবর আনন্দবাজার পক্রিকায়।

স্থানীয় সময় মঙ্গলবার সকাল ১০টার দিকে সাদা রঙের গাড়িতে করে বাড়ি থেকে বের হন নুসরাত। সকাল পৌনে ১১টার দিকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে (কলকাতায় যেখানে ইডির দফতর রয়েছে) পৌঁছান নুসরত।

হাতে নথি নিয়ে ইডি দফতরে ঢোকেন এ অভিনেত্রী এমপি। ফ্ল্যাট দেয়ার নামে প্রতারণাকাণ্ডে মঙ্গলবার বেলা ১১টায় নুসরাতকে তলব করেছিল ইডি। নির্ধারিত সময়ের আগেই ইডি দফতরে পৌঁছে যান নুসরাত।

নুসরাত একটি সংস্থায় থাকাকালীন একাধিক প্রবীণ ব্যক্তির সঙ্গে ফ্ল্যাট বিক্রির নামে আর্থিক প্রতারণা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এই নিয়ে বিজেপি নেতা শঙ্কুদেব পণ্ডা বেশ কয়েকজন অভিযোগকারীকে নিয়ে ইডির দফতরে গিয়ে অভিযোগ দায়ের করেন। আদালতের দ্বারস্থ হন অভিযোগকারীরা।

ওই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেন কলকাতা পুলিশ এবং ইডির গোয়েন্দারা। বস্তুত, এর আগেও তৃণমূল এমপিকে ডেকে পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে ওই ঘটনার পর পরই কলকাতা প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন ডেকে নুসরত জানান, অভিযোগ যখন করা হয়েছে, তার অনেক আগেই তিনি সংশ্লিষ্ট সংস্থা ছেড়ে দিয়েছিলেন।

এ ছাড়াও তিনি জানান যে, কয়েক কোটি টাকা তিনি সংশ্লিষ্ট কোম্পানি থেকে ঋণ নিয়েছিলেন। সেই ঋণের টাকা তিনি কড়ায়-গণ্ডায় শোধ করে দিয়েছেন। যদিও ওই সংস্থার ডিরেক্টর রাকেশ সিংহ জানিয়ে ছিলেন, তিনি নুসরাতের দাবির কথা শুনে ‘শক্‌ড’ (স্তম্ভিত)!

নুসরতকে প্রশ্ন করা হয়েছিল যে, তিনি ব্যাংকের মাধ্যমে ঋণ না নিয়ে কেন একটি কোম্পানির কাছ থেকে ঋণ নিলেন? এ কথা শুনেই তৃণমূল এমপি নুসরাত জাহান সাংবাদিক সম্মেলন ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন।

অন্য দিকে, ইডি জানায়- এই অভিযোগের তদন্ত করতে নেমে বিভিন্ন তথ্যপ্রমাণ নিয়ে এবং অভিযোগকারীদের সঙ্গে কথা বলে তাদের বয়ান রেকর্ড করার পর নুসরতকে ডেকে পাঠানো হয়েছে।

সোমবার নুসরাতের বিরুদ্ধে দায়ের হওয়া ফ্ল্যাট প্রতারণা সংক্রান্ত এই মামলার শুনানি ছিল নিম্ন আদালতে। সেই শুনানিতে আদালতের নির্দেশ নুসরাতের পক্ষে গিয়েছে বলে দাবি করেছেন অভিনেত্রীর আইনজীবী। এই মামলার পরবর্তী শুনানি আগামী ৪ ডিসেম্বর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App