×

বিনোদন

আদালতে নুসরাতের আবেদন মঞ্জুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৩, ১০:০৬ পিএম

আদালতে নুসরাতের আবেদন মঞ্জুর

প্রতারণার মামলায় অভিযুক্ত ওপার বাংলার সংসদ সদস্য ও অভিনেত্রী নুসরাত জাহান আদালতে হাজিরা দেয়া থেকে কিছুদিনের সময় চেয়েছিলেন। অবশেষে সোমবার (১১ সেপ্টেম্বর) তার সেই আবেদন মঞ্জুর করলেন নিম্ন আদালত।

নুসরাত জাহানের আইনজীবী জানিয়েছেন, আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত তাকে আদালতে হাজির হতে হবে না। তবে তারপর এই সংসদ সদস্যকে যদি আদালত হাজিরা দিতে বলেন, তিনি আদালতে আসবেন।

এদিন আলিপুর জাজেস কোর্টে শুনানি ছিল নুসরাতের মামলার। তার বিরুদ্ধে আর্থিক প্রতারণার অভিযোগ এনে আদালতের দ্বারস্থ হয়েছিলেন প্রতারিতরা। এর ভিত্তিতেই তাকে আদালতে সশরীরে হাজির হয়ে জামিনের আবেদন করতে বলা হয়েছিল। সেই বিষয় নিয়ে আলিপুর জাজেস কোর্টের দ্বারস্থ হন নুসরাত।

নুসরাতের আইনজীবী সরিতা সিংহ আদালতকে জানান, সংসদ সদস্য এবং অভিনেত্রী হিসেবে তার কাজের চাপের জন্য হাজিরা দিতে পারছেন না।

এ ব্যাপারে তাকে হাজিরা থেকে আরও কিছুদিন রেহাই দেয়ার আর্জিও জানান নুসরাতের আইনজীবী। সেই আবেদন মঞ্জুর করা হয়েছে বলে জানিয়েছেন তার আইনজীবী।

তিনি বলেন, উচ্চ আদালত আগেই হাজিরায় স্থগিতাদেশ দিয়েছেন। আজ নিম্নআদালতে সেই স্থগিতাদেশ নিয়ে শুনানি ছিল। আপাতত এক্সটেনশন দেয়া হয়েছে। তবে পরবর্তী শুনানিতে যদি আসতে বলা হয় তাহলে উনি আসবেন। আজ সোমবার শুধু এক্সটেনশন ফাইল করা হয়েছিল!

ফ্ল্যাট দেয়ার নামে লাখ লাখ টাকা প্রতারণার মামলায় অভিযুক্ত বসিরহাটের তৃণমূল সংসদ সদস্য নুসরাত। ২০১৪-১৫ সালে ৪০০-র বেশি প্রবীণ নাগরিক একটি সংস্থায় অর্থ জমা দেন। প্রত্যেকের কাছ থেকে সাড়ে পাঁচ লাখ টাকা করে নেয়া হয়েছিল। বদলে তাদের এক হাজার বর্গফুটের ফ্ল্যাট দেয়া হবে বলে প্রতিশ্রুতি দেয়া হয়েছিল। কিন্তু তারা ফ্ল্যাটও পাননি, টাকাও ফেরত পাননি। নুসরাতকে ওই সংস্থার ‘অন্যতম ডিরেক্টর’ বলে দাবি করেছিলেন বিজেপি নেতা শঙ্কুদেব।

এ ব্যাপারে তিনি ইডির দফতরে অভিযোগ জানিয়েছেন বলেও দাবি করেন।

সম্প্রতি এ অভিযোগের ভিত্তিতে নুসরাতকে ইডি দফতরে ডেকে পাঠানোও হয়েছিল। তবে নুসরাত সবসময় দাবি করে আসছেন, তিনি এ ধরনের কোনো সংস্থার সঙ্গে যুক্ত নন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App