×

বিনোদন

সব রেকর্ড ভেঙে খানখান করে দিলো ‘জওয়ান’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২৩, ১২:৫৭ পিএম

সব রেকর্ড ভেঙে খানখান করে দিলো ‘জওয়ান’
সব রেকর্ড ভেঙে খানখান করে দিলো ‘জওয়ান’

প্রথম দিনের বক্স অফিসের হিসাবে আগের সব নজির ভেঙে দিল ‘জওয়ান’। এখনও পর্যন্ত সবচেয়ে বড় ‘ওপেনিং’ হিসাবে জায়গা করে নিল শাহরুখের এই নতুন ছবি। চার বছর বিরতির পর চলতি বছরের শুরুতে প্রত্যাবর্তন করে বক্সঅফিসে তুফান তুলেছিলেন এসআরকে। প্রায় ন’মাসের মাথায় আবার ধামাকা দেখালেন ‘বাজিগর’।

‘পাঠান’ ছবির হাত ধরে স্বমহিমায় বলিউডে ফিরেছিলেন শাহরুখ। বক্স অফিসের সব রেকর্ড ভেঙে খানখান করে দিয়েছিলেন ‘কিং খান’। তবে ‘পিকচার অভি বাকি হ্যায়’-এর কায়দাতেই ‘জওয়ান’ ছবির হাত ধরে নতুন চমক দেখালেন সুপারস্টার। খবর আনন্দবাজার পত্রিকার।

বক্সঅফিসে আবার আগুন জ্বালিয়ে দিয়েছেন শাহরুখ। ভোরের আলো ফোটার আগে শো হোক কিংবা মধ্যরাতের শো- সবই হাউসফুল। জন্মাষ্টমীর উৎসবের আবহে শাহরুখের এই নতুন ছবি আগের সব রেকর্ড ভেঙে দিল।

এ ছবি ঘিরে উন্মাদনা সর্বত্র। প্রথম দিনই ৭৫ কোটি টাকা আয় করেছে ‘জওয়ান’। যার মধ্যে ৬৫ কোটি টাকা এসেছে ছবির হিন্দি মাধ্যম থেকে। বাকি ১০ কোটি টাকা এসেছে ছবির তামিল এবং তেলুগু ভাষায় ডাব করা মাধ্যম থেকে।

প্রথম দিন ‘পাঠানে’র ব্যবসার অঙ্ক ছিল ৫৭ কোটি টাকা। যা নজির গড়েছিল। তবে শাহরুখ নিজেই নিজের সেই নজির ভেঙে দিলেন। প্রমাণ করে দিলেন, তিনি শাহরুখ খান। তিনিই তো পারেন।

শাহরুখ মানেই ‘কিং অফ রোম্যান্স’। কিন্তু বলিপাড়ায় ফিরে একেবারে অ্যাকশন লুকে ধরা দিয়েছেন তিনি। আসলে দর্শকদের নাড়িটা খুব ভালই বোঝেন তিনি। সেই কারণেই দর্শকরা কী চান, তা ভালই টের পেয়েছেন। তাই একেবারে অ্যাকশন অবতারে ফিরে তাক লাগিয়ে দিয়েছেন শাহরুখ।

দক্ষিণী ছবির দুনিয়ায় একের পর এক সফল ছবি উপহার দিয়েছেন ‘জওয়ান’-এর পরিচালক অ্যাটলি। দক্ষিণী ছবির ওই তরুণ পরিচালকের সঙ্গে প্রথম বার কাজ করলেন শাহরুখ। আর প্রথমেই বাজিমাত।

হল মালিকদের আশা, আগামী দিনে আরও ব্যবসা করবে ‘জওয়ান’। ফলে অতীতের আরও নানা রেকর্ড ভেঙে ফেলতে পারে শাহরুখের এই ছবি। অনেকে মনে করছেন, প্রথম দিনে সব মিলিয়ে ‘জওয়ান’-এর ব্যবসার অঙ্ক ১০০ কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে। অঙ্কটা হতে পারে প্রায় ১৩৫ কোটি টাকা।

সব মিলিয়ে মোট ১০ হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘জওয়ান’। ফলে আগামী দিনে ছবির ব্যবসার অঙ্ক আরও বৃদ্ধি পাবে বলেই আশা করছেন ছবির নির্মাতারা।

তিরিশ বছরেরও বেশি সময় ধরে বলিপাড়ায় রাজ করছেন ‘বাদশা’। যত সময় এগিয়েছে, নানা ভাবে নিজেকে পরীক্ষানিরীক্ষা করেছেন শাহরুখ। তার রোম্যান্টিক অবতার বরাবরই পছন্দ ভক্তদের। তবে নিজেকে সেই গণ্ডির মধ্যে আটকে রাখেননি। আর তাতে যে তিনি সফল, তা প্রমাণ করেছে ‘জওয়ান’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App