×

বিনোদন

আজ থেকে দেশের প্রেক্ষাগৃহে ‘জাওয়ান’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৪৩ পিএম

আজ থেকে দেশের প্রেক্ষাগৃহে ‘জাওয়ান’

বাংলাদেশে আনকাট সেন্সর পেল বলিউড সিনেমা ‘জাওয়ান’। ফলে দেশের প্রেক্ষাগৃহে এর মুক্তিতে আর কোনো বাধা নেই। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে সিনেমাটি সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে।

প্রেক্ষাগৃহে কখন থেকে দেখা যাবে ছবিটি এমন প্রশ্নের উত্তরে ‘জাওয়ান’র আমদানিকারক অনন্য মামুন বলেন, ‘আজই মুক্তি পাচ্ছে জাওয়ান এছাড়া আজ বিকাল থেকেই সিনেপ্লেক্সগুলোতে দর্শক ছবিটি দেখতে পারবেন। আর সিঙ্গেল স্ক্রিনে দেখা যাবে শুক্রবার (৮ সেপ্টেম্বর) থেকে।’এছাড়া দেশের মোট ৪৮টি প্রেক্ষাগৃহে একযোগে চলবে ‘জাওয়ান’সে তালিকাটি সন্ধ্যা নাগাদ প্রকাশ করবেন বলেও জানান তিনি।

মামুন বিষয়টি নিয়ে আরো বলেন, ‘জাওয়ান’দিয়ে নতুন এক দৃষ্টান্ত তৈরি হলো। এই প্রথম কোনো হিন্দি সিনেমা একই তারিখে বাংলাদেশের প্রেক্ষাগৃহেও ঢুকলো। বাংলাদেশে শাহরুখ ভক্তরা জাওয়ান নিয়ে উন্মাদনা প্রকাশ করলেও অনেকেই এর সমালোচনা করেছেন। দীর্ঘ সময় বাংলাদেশে হিন্দি সিনেমা মুক্তি নিষিদ্ধ ছিলো। তবে গেলো এপ্রিলে বিদেশী সিনেমা চালানোর অনুমোদন দেয় তথ্য মন্ত্রণালয়। পরীক্ষামূলকভাবে দুই বছরের জন্য হিন্দি সিনেমা আমদানির করা হবে। নিয়ম অনুযায়ী বছরে দশটি ছবি আমদানি করে দেশে মুক্তি দেওয়া যাবে। যা শুরু হয়েছে গত মে মাসে, শাহরুখ খান অভিনীত ‘পাঠান’দিয়ে।

অন্যদিকে ‘জাওয়ান’র ঝড়ে পূর্ব নির্ধারিত দেশি সিনেমা ‘অন্তর্জাল’র মুক্তি পিছিয়ে যায়। সিনেমাটি ৮ সেপ্টেম্বরে থেকে পিছিয়ে ২২ সেপ্টেম্বর মুক্তির কথা চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App